Big Python

স্কুলবাসে বিশাল পাইথন! বনকর্মীদের ঘণ্টাখানেকের চেষ্টার পর উদ্ধার সাপ, ছুটির দিন তাই রক্ষে

চালকের গ্রামের বাড়িতে যেখানে বাসটি রাখা ছিল তার আশেপাশেই চরছিল কয়েকটি ছাগল। পাইথনটি শিকার করতে বেরিয়েছিল। কিন্তু মানুষের আনাগোনার আওয়াজ পেয়ে বাসে ঢুকে পড়ে।

Advertisement

সংবাদ সংস্থা

রায়বরেলী শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২২ ১৮:৫৪
Share:

স্কুলবাসে বিশাল পাইথন! টুইটার থেকে নেওয়া।

স্কুলবাসে অতিকায় পাইথন! আর তা নিয়েই হুলস্থুল উত্তরপ্রদেশের রায়বরেলির একটি বেসরকারি স্কুলে। বনকর্মীদের ঘণ্টাখানেকের চেষ্টায় অবশেষে জালে ধরে ফেলা সম্ভব হয় পাইথনটিকে। হাফ ছেড়ে বাঁচেন বাসের চালক ও প্রশাসনের আধিকারিকরা।

Advertisement

রবিবার, স্কুল ছুটি। বাস নিয়ে নিজের গ্রামে চলে গিয়েছিলেন চালক। রবিবার দুপুর নাগাদ তিনি ফেরেন শহরে। আচমকাই একটি সিটের তলা থেকে উঁকি দেয় একটি বিশাল আকারের পাইথন। তা দেখেই চক্ষু চড়়কগাছ চালক, কন্ডাক্টরের। দৌড়ে বাস থেকে নেমে তাঁরা চিৎকার জুড়ে দেন। তা শুনে পথচলতি মানুষ ভিড় জমায়। পৌঁছে যায় পুলিশও। বাসে উঠে দেখা যায়, পালানোর পথ না পেয়ে পাইথনটি বাসের মেঝের একটি গর্তে ঢোকার চেষ্টা করছে। খবর দেওয়া হয় বন দফতরকে। তাঁরা এসে ঘণ্টাখানেকের চেষ্টায় সাপটিকে জালবন্দি করতে সক্ষম হয়। হাফ ছেড়ে বাঁচেন সকলে।

জানা গিয়েছে, চালকের গ্রামের বাড়িতে যেখানে বাসটি রাখা ছিল তার আশেপাশেই চরছিল কয়েকটি ছাগল। পাইথনটি ছাগল শিকার করতেই বেরিয়েছিল। কিন্তু মানুষের আনাগোনার আওয়াজ পেয়ে পাইথনটি বাসে ঢুকে পড়ে। কিন্তু আর বেরোতে পারেনি। বাসে যে রয়েছে অতিকায় পাইথন, তা না জেনেই চালক বাস নিয়ে শহরে চলে আসেন। তার পর বুঝতে পারেন, কাকে বয়ে আনলেন তিনি!

Advertisement

তবে রবিবার ছুটির দিন থাকায় স্কুল বন্ধ ছিল। ফলে শিশুরাও বাড়িতে। অন্য দিন হলে কী হত, তা ভাবলেও শিউরে উঠছেন মা, বাবারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন