Paragliding

হিমাচলে প্যারাগ্লাইডিং করতে গিয়ে মৃত্যু, বেল্ট ঠিক ভাবে না লাগানোর অভিযোগে গ্রেফতার পাইলট

পর্যটন বিভাগের এক আধিকারিকের দাবি, প্যারাগ্লাইডিং শুরুর আগে পর্যটককে সঠিক ভাবে বেল্ট পরিয়ে দেননি পাইলট। সেই কারণেই উড়ানের কয়েক মুহূর্তের মধ্যেই পড়ে গিয়ে মৃত্যু হয় পর্যটকের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:৫১
Share:

—প্রতীকী ছবি।

ঘুরতে গিয়েছিলেন হিমাচল প্রদেশে। প্যারাগ্লাইডিং করার ইচ্ছাও জেগেছিল তাঁর। কিন্তু ‘অ্যাডভেঞ্চার স্পোর্টস’-এর নেশা যে মৃত্যু ডেকে আনবে, তা ভাবতে পারেননি হায়দরাবাদের ব্যক্তি। রবিবার হিমাচল প্রদেশের কুলুতে এই ঘটনাটি ঘটে। হায়দরাবাদ থেকে হিমাচলের কুলুতে গিয়ে প্যারাগ্লাইডিং করার ইচ্ছা জাগে তাঁর। প্যারাগ্লাইডিং করতে গিয়ে পাহাড়ের কোলেই প্রাণ হারান তিনি। দুর্ঘটনার পর সাময়িক ভাবে প্যারাগ্লাইডিং বন্ধ রাখা হয় সেখানে।

Advertisement

কুলুর পর্যটক বিভাগের প্রাথমিক অনুমান, মান‌ষের ত্রুটির কারণেই এই দুর্ঘটনা ঘটেছে। প্যারাগ্লাইডিং করার সময় পর্যটকের সঙ্গে এক জন করে পাইলট থাকেন। প্যারাগ্লাইডিং করার পর যেন কোনও বিপদ না ঘটে, তার আগেই সব কিছু পরীক্ষা করে নেওয়া হয়।

পর্যটন বিভাগের এক আধিকারিকের দাবি, প্যারাগ্লাইডিং শুরুর আগে পর্যটককে সঠিক ভাবে বেল্ট পরিয়ে দেননি পাইলট। সেই কারণেই উড়ানের কয়েক মুহূর্তের মধ্যেই পড়ে গিয়ে মৃত্যু হয় পর্যটকের। দুর্ঘটনার সময় সেখানকার আবহাওয়াও অনুকূল ছিল বলে জানিয়েছে পর্যটন বিভাগ। পাইলটের বিরুদ্ধে অভিযোগের ভিত্তিতে তাঁকে গ্রেফতার করেছে পুলিশ। সম্পূর্ণ বিষয়টি খতিয়ে দেখতে তদন্তও শুরু করেছে তারা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন