Amritpal Singh

‘আমি পলাতক নই’, শীঘ্রই সামনে আসব, নতুন ভিডিয়োয় বার্তা খলিস্তানি নেতা অমৃতপালের

গত বুধবার বিকেলে হঠাৎই একটি ইউটিউব চ্যানেল থেকে লাইভে আসেন তিনি। সেখানে তিনি দাবি করেন, ঈশ্বরের আশীর্বাদেই তিনি পালাতে পেরেছেন।

Advertisement

সংবাদ সংস্থা

চণ্ডীগড় শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৩ ০১:৫৩
Share:

ফের ভিডিয়ো বার্তা অমৃতপালের। — ফাইল চিত্র।

নতুন একটি ভিডিয়োর মাধ্যমে সামনে এলেন পঞ্জাবের খলিস্তানি নেতা অমৃতপাল সিংহ। এ বারের ভিডিয়োয় তাঁর বার্তা, ‘আমি পলাতক নয়, খুব তাড়াতাড়িই সবার সামনে আসব।’ এই পর পর দু’দিন দু’টি ভিডিয়ো বার্তা প্রকাশ করলেন অমৃতপাল।

Advertisement

বৃহস্পতিবার ইউটিউবে প্রকাশ করা একটি ভিডিয়োয় ‘ওয়ারিস পঞ্জাব দে’-র ‘পলাতক’ প্রধান বলেছেন, “আমি পলাতক নই, বিদ্রোহী। আমি কোথাও পালিয়ে যাইনি। খুব শীঘ্রই সকলের সামনে আসব।” ওই ভিডিয়োয় অমৃতপাল আরও বলেছেন, “সরকারকে ভয় পাই না আমি। তারা যা খুশি করতে পারেন। কেউ আমায় মারতে চাইলেও আমি ভয় পাই না।” তাঁর পরিবারকে ধৈর্য্য হারাতে না করেছেন অমৃতপাল। তিনি বলেছেন, “এক কণ্টকাকীর্ণ পথে হাঁটছি আমি।”

কখনও পঞ্জাব, কখনও হরিয়ানা, কখনও বা নয়াদিল্লি, নজরদারি ক্যামেরায় বার বার নানা বেশে নানা রূপে ধরা দিয়েছেন তিনি। তবে পুলিশ এখনও নাগাল পায়নি তাঁর। মাঝখানে খবর রটে গিয়েছিল যে, অমৃতসরের স্বর্ণমন্দিরে পুলিশের কাছে আত্মসমর্পণ করবেন অমৃতপাল। গত বুধবার বিকেলে হঠাৎই একটি ইউটিউব চ্যানেল থেকে লাইভে আসেন তিনি। সেখানে তিনি দাবি করেন, ঈশ্বরের আশীর্বাদেই তিনি পালাতে পেরেছেন। লাইভ চলাকালীন হুঁশিয়ারির সুরে তিনি বলেন, “যে ভাবে সরকার আমার সহযোগীদের গ্রেফতার করে জেলে ঢোকাচ্ছে, তা ঠিক হচ্ছে না। গোটা খালসা সম্প্রদায়ের এখন এক হয়ে স্বাধীন পঞ্জাবের পক্ষে জনমত গঠন করা উচিত।” যে ইউটিউব চ্যানেল থেকে অমৃতপাল লাইভ ভিডিয়োয় এসেছিলেন, কিছু সময় পরেই সেটিকে দেশে নিষিদ্ধ করে দেওয়া হয়।

Advertisement

গত ১১ দিন ধরে পলাতক রয়েছেন অমৃতপাল ও তাঁর সঙ্গী পাপালপ্রীত সিংহ। নাগালে পেয়েও তাঁদের ধরতে পারেনি পুলিশ। বার বার পুলিশের চোখে ধুলো দিয়ে পালাতে সক্ষম হচ্ছেন খলিস্তানি নেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন