National News

ওডিশা-ঝাড়খণ্ড সীমান্তে ভেঙে পড়ল বায়ুসেনার বিমান

পাইলট অবশ্য বিমানটি থেকে সময় মতো বেরিয়ে যেতে সক্ষম হয়েছিলেন। তিনি কিছুটা জখম হয়েছেন, তবে নিরাপদেই রয়েছেন বলে জানা গিয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২০ মার্চ ২০১৮ ২১:০২
Share:

জখম পাইলটকে নিয়ে যাওয়া হচ্ছে দুর্ঘটনাস্থল থেকে। ছবি: পিটিআই।

ফের দুর্ঘটনায় পড়ল ভারতীয় বায়ুসেনার বিমান। ওডিশার ময়ূরভঞ্জ জেলার প্রান্তে ঝাড়খণ্ড সীমান্ত সংলগ্ন এলাকায় ভেঙে পড়ে একটি হক বিমান।

Advertisement

বায়ুসেনা সূত্রের খবর, মঙ্গলবার খড়্গপুরের (পশ্চিমবঙ্গ) কলাইকুন্ডা বিমানঘাঁটি থেকে উড়েছিল হক অ্যাডভান্সড ট্রেনার জেটটি। এক জন শিক্ষানবীশ পাইলট বিমানটি নিয়ে রুটিন উড়ানে গিয়েছিলেন। ওডিশা-ঝাড়খণ্ড সীমান্তের কাছে বিমানটি ভেঙে পড়ে।

পাইলট অবশ্য বিমানটি থেকে সময় মতো বেরিয়ে যেতে সক্ষম হয়েছিলেন। তিনি কিছুটা জখম হয়েছেন, তবে নিরাপদেই রয়েছেন বলে জানা গিয়েছে। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে তদন্তের নির্দেশ দিয়েছে বায়ুসেনা।

Advertisement

সুবর্ণরেখা নদীতে ভেঙে পড়েছে বায়ুসেনার বিমানটি। দুর্ঘটনাস্থল ঘিরে ভিড় স্থানীয়দের। ছবি: পিটিআই।

আরও পড়ুন: চিনকে ঠেকাতে মার্কিন সফর লানবার

আরও পড়ুন: রাফাল চুক্তি নিয়ে ফের প্রতিরক্ষা মন্ত্রীকে আক্রমণ রাহুলের

মাসখানেক আগে অসমের মাজুলিতে ভারতীয় বায়ুসেনার একটি কপ্টার দুর্ঘটনাগ্রস্ত হয়েছিল। দুর্ঘটনা ঘটতে পারে বুঝে মাইক্রোলাইট ভাইরাস এসডব্লু-৮০ কপ্টারটিকে জরুরি ভিত্তিতে অবতরণ করানোর চেষ্টা করেছিলেন দুই পাইলট। কিন্তু তাঁরা সফল হননি। সেই দুর্ঘটনায় দুই পাইলটেরই মৃত্যু হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন