Arunachal Pradesh

তিন ক্রু-সহ অরুণাচলে নিখোঁজ সেনা কপ্টার

আবহাওয়া খারাপ ছিল। নাহারলাগুন আসার কথা ছিল কপ্টারটির। আকাশে ওড়ার কিছু ক্ষণ পর থেকেই তার সঙ্গে এটিসির সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গুয়াহাটি শেষ আপডেট: ০৪ জুলাই ২০১৭ ২২:৪১
Share:

সেনা কপ্টার ধ্রুব।— ফাইল চিত্র।

অরুণাচল প্রদেশে নিখোঁজ হয়ে গেল সেনা হেলিকপ্টার। ত্রাণের কাজে ব্যবহৃত ভারতীয় বিমানবাহিনীর এই কপ্টারটি ইটানগরের কাছে নিখোঁজ হয়ে যায় মঙ্গলবার। এ দিন রাত পর্যন্ত কপ্টারটির কোনও খোঁজ মেলেনি।

Advertisement

রাজ্য অসামরিক বিমান পরিবহণ দফতর সূত্রে খবর, সেপার আশপাশে ধস নেমে সড়কপথ বন্ধ থাকায় স্থানীয় মানুষ ও পর্যটকরা সাগালির কাছে আটকে পড়েছিলেন। তেজপুর থেকে আসা বিমানবাহিনীর অ্যাডভান্সড লাইট হেলিকপ্টার ‘ধ্রুব’-কে উদ্ধারকাজে লাগানো হয়েছিল। এ দিন বিকেল ৩টে ৪৮ মিনিটে দু’জন চালক ও একজন ক্রু-সহ কপ্টারটি পাপুম পারে জেলার সাগালি থেকে ওড়ে। আবহাওয়া খারাপ ছিল। নাহারলাগুন আসার কথা ছিল কপ্টারটির। আকাশে ওড়ার কিছু ক্ষণ পর থেকেই তার সঙ্গে এটিসির সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

আরও পড়ুন: বৃষ্টির জেরে জরুরি অবতরণ কেন্দ্রীয় মন্ত্রীর বিমান

Advertisement

পুলিশ ও সেনাবাহিনী যৌথ ভাবে উদ্ধার কাজ চালাচ্ছে। উদ্ধারে সাহায্য করতে এগিয়ে আসেন গ্রামবাসীরাও। এ দিনই ইটানগরে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কিরেন রিজিজুর কপ্টার খারাপ আবহাওয়ার জন্য জরুরি অবতরণ করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন