National News

মাজুলিতে ভেঙে পড়ল বায়ুসেনার কপ্টার, হত ২ পাইলট

বায়ুসেনা সূত্রে জানানো হয়েছে, উইং কম্যান্ডার জে জেমস এবং উইং কম্যান্ডার ডি বৎস এ দিন রুটিন উড়ানে যোরহাট থেকে অরুণাচলের উদ্দেশে রওনা দিয়েছিলেন। কিন্তু ওড়ার কিছুক্ষণের মধ্যেই মাইক্রোলাইট ভাইরাস এস ডব্লিউ-৮০ হেলিকপ্টারটি ভেঙে পড়ে।

Advertisement

সংবাদ সংস্থা

গুয়াহাটি শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০১৮ ২৩:৫০
Share:

কপ্টারের ধ্বংসাবশেষের সামনে বায়ুসেনার এক আধিকারিক। ছবি: পিটিআই।

দুর্ঘটনার মুখে পড়ল ভারতীয় বায়ুসেনার হেলিকপ্টার। অসমের মাজুলিতে বৃহস্পতিবার এই দুর্ঘটনা ঘটেছে। যোরহাট বিমানঘাঁটি থেকে ওড়ার অল্প মধ্যেই কপ্টারটি দুর্ঘটনাগ্রস্ত হয়। ঘটনাস্থলেই দুই পাইলটের মৃত্যু হয়।

Advertisement

বায়ুসেনা সূত্রে জানানো হয়েছে, উইং কম্যান্ডার জে জেমস এবং উইং কম্যান্ডার ডি বৎস এ দিন রুটিন উড়ানে যোরহাট থেকে অরুণাচলের উদ্দেশে রওনা দিয়েছিলেন। কিন্তু ওড়ার কিছুক্ষণের মধ্যেই মাইক্রোলাইট ভাইরাস এস ডব্লিউ-৮০ হেলিকপ্টারটি ভেঙে পড়ে। যান্ত্রিক গোলোযোগের কারণেই এই দুর্ঘটনা ঘটেছে বলে বায়ুসেনার প্রাথমিক অনুমান। তবে এই দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে কোর্ট অব ইনকোয়্যারি গঠন করা হচ্ছে।

দুপুর ১২টা নাগাদ দুর্ঘটনাটি ঘটে। মাজুলির দরবার চাপোরিতে কপ্টারটি ভেঙে পড়ে এবং তাতে আগুন ধরে যায়। স্থানীয় বাসিন্দারাই বায়ুসেনাকে দুর্ঘটনাস্থল সম্পর্কে অবহিত করেন বলে জানা গিয়েছে।

Advertisement

আরও পড়ুন: হাফিজ-জয়ের নেপথ্যে নায়ক সেই জয়শঙ্করই

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন