Viral Picture

গাছে ডাল পেঁচিয়ে বিশাল অজগর, উঁকি মারছে পাতার ফাঁকে! খুঁজে পেলেন?

আইএফএস অফিসার প্রবীণ কাসওয়ান মাঝেমধ্যেই বন্যপ্রাণীদের নানা রকম ছবি টুইট করেন। তাঁর পোস্ট নিয়ে সমাজমাধ্যমে কৌতূহল থাকে। অজগরের ছবিটিও বিস্মিত করেছে নেটাগরিকদের।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২২ ১৭:১৮
Share:

গাছের পাতার ফাঁকে লুকিয়ে বিশাল অজগর। ছবি: টুইটার

গাছের পাতার ফাঁকে লুকিয়ে থাকা বিশাল এক অজগর সাপের ছবি পোস্ট করলেন এক বন আধিকারিক। যে ছবি নিয়ে সমাজমাধ্যমে চর্চা শুরু হয়েছে। সাপটিকে খুঁজে বার করতেই অনেক সময় নিয়ে ফেলছেন নেটাগরিকরা। অনেকে আবার এত বড় প্রাণীকেও খুঁজে পাচ্ছেন না।

Advertisement

আইএফএস আধিকারিক প্রবীণ কাসওয়ান বুধবার একটি ছবি টুইট করে নেটাগরিকদের চ্যালেঞ্জের মুখে ফেলে দিয়েছেন। ঘন গাছগাছালির সেই ছবি দেখিয়ে তিনি প্রশ্ন করেছেন, ‘‘গাছের মগডালে কে বসে আছে? কিছু দেখতে পাচ্ছেন কি?’’

ছবিটিতে প্রাথমিক ভাবে গাছ ছাড়া আর কিছু চোখে পড়ে না। ঘন সবুজ পাতার জঙ্গল ছড়িয়ে রয়েছে ফ্রেম জুড়ে। তবে একটু খেয়াল করলে সবুজের মাঝে উঁকি মারতে দেখা যাচ্ছে সাপটিকে। নেটাগরিকরা অনেকেই সেটিকে খুঁজে পেয়েছেন।

Advertisement

ছবিতে কেবল সাপের মুখটুকু পাতার ফাঁকে বেরিয়ে থাকতে দেখা গিয়েছে। তার দেহের বাকি অংশ ঢাকা পড়ে গিয়েছে সবুজের জঙ্গলে।

আইএফএস অফিসার প্রবীণ মাঝেমধ্যেই এমন অনেক ছবি টুইট করেন। সাপ থেকে শুরু করে চিতাবাঘ, বাঁদর, বন্যপ্রাণীরা সে সব ফ্রেমে নানা রূপে ধরা দেয়। নেটাগরিকদের মধ্যে তাই প্রবীণের টুইট নিয়ে বরাবরই কৌতূহল তুঙ্গে। নতুন ছবি দেখিয়ে আরও এক বার সকলকে বিস্মিত করলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন