maharashtra

Corona: আবার ফিরছে করোনা-আতঙ্ক! মহারাষ্ট্রে পাঁচ দিনে ৫০ শতাংশ বাড়ল কোভিড আক্রান্তের সংখ্যা

মহারাষ্ট্রের মোট করোনা আক্রান্তের ৬৭.২৮ শতাংশই মুম্বইয়ের। ঠানে, পুণে, রায়গড় এবং পালঘরে—এই চার জেলাতেও করোনা আক্রান্তের সংখ্যা বেশি।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৭ জুন ২০২২ ০৯:০৯
Share:

আবার বাড়ছে করোনা। ফাইল চিত্র।

আবার ফিরছে করোনা-ভয়। মহারাষ্ট্রে শেষ পাঁচ দিনে ৫০ শতাংশ বৃদ্ধি পেল করোনা আক্রান্তের সংখ্যা। উদ্ধব ঠাকরের রাজ্যে সোমবার নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১,০৩৬ জন। গত ২৬ ফেব্রুয়ারির পর যা সর্বোচ্চ। পাশাপাশি, টানা কয়েক সপ্তাহ পর করোনা সংক্রামিতের দৈনিক গড় সংখ্যা ছুঁয়েছে হাজার।

Advertisement

করোনা পরিস্থিতির দিকে নজর রেখে সোমবার উচ্চ পর্যায়ের প্রশাসনিক বৈঠকে বসেছিল মহারাষ্ট্র সরকার। নতুন করে বিধিনিষেধ আরোপ করা হবে কি না,বা মাস্ক বাধ্যতামূলক করা হবে কি না ইত্যাদি বিষয়ে আলোচনা হয়েছে বলে খবর। পাশাপাশি, করোনার ক্রমবর্ধমান ছবির দেখে নজর দিয়ে হাসপাতালগুলির পরিকাঠামোর বিষয়েও বৈঠকে আলোচনা হয়।

মহারাষ্ট্র তথা দেশে নতুন করে করোনা স্ফীতির জন্য ওমিক্রনের বিএ.৪ এবং বিএ.৫ রূপকে দায়ী করছেন বিশেষজ্ঞরা। এই দুই রূপের তীব্র সংক্রামক শক্তির জেরে চটজলদি কোভিড ছড়াচ্ছে বলে মনে করছেন তাঁরা।

Advertisement

যদিও এখনও পর্যন্ত হাসপাতালে ভর্তির মতো অবস্থা সে ভাবে তৈরি হয়নি বলে জানাচ্ছে উদ্ধব সরকার। মহারাষ্ট্রের মোট করোনা আক্রান্তের ৬৭.২৮ শতাংশই মুম্বইয়ের। এ ছাড়া, ঠানে (১৭.১৭ শতাংশ), পুণে (৭.৪২ শতাংশ), রায়গড় (৩.৩৬ শতাংশ) এবং পালঘরে (২ শতাংশ) রয়েছে রাজ্যের বাকি আক্রান্তরা। মহারাষ্ট্র সরকার জানিয়েছে, এই পাঁচ জেলায় দৈনিক সংক্রমণের হার ৩ থেকে ৮ শতাংশের মধ্যে রয়েছে। এই প্রেক্ষিতে মাস্ক পরা আবশ্যিক করার কথা ভাবা হচ্ছে। প্রয়োজনে আবারও করোনা বিধিনিষেধ চালু হতে পারে বলে আভাস দিয়েছে সরকার।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন