মহারাষ্ট্রে মাওবাদী হানায় জখম জওয়ান

পুলিশ জানিয়েছে, এ দিন পুলিশ ও সিআরপিএফের সুরক্ষা বলয়ের মধ্যে ভোট কেন্দ্রের দিকে যাচ্ছিলেন ভোটকর্মীরা। গাট্টা জামবিয়া গ্রামের কাছে ঘটে আইইডি বিস্ফোরণটি।

Advertisement

সংবাদ সংস্থা

গড়চিরৌলি ও  রায়পুর শেষ আপডেট: ১১ এপ্রিল ২০১৯ ০১:৫৪
Share:

ফাইল চিত্র।

ছত্তীসগঢ়ের দন্তেওয়াড়ায় হামলার ২৪ ঘণ্টার মধ্যে ফের মহারাষ্ট্রের গড়চিরৌলিতে আইইডি বিস্ফোরণ ঘটাল মাওবাদীরা। বুধবারের এই হামলায় জখম হয়েছেন এক সিআরপি জওয়ান। আগামিকাল গড়চিরৌলি কেন্দ্রে প্রথম দফার নির্বাচন। তার আগে এই মাওবাদী হামলা প্রশাসনের রক্তচাপ বাড়িয়েছে।

Advertisement

পুলিশ জানিয়েছে, এ দিন পুলিশ ও সিআরপিএফের সুরক্ষা বলয়ের মধ্যে ভোট কেন্দ্রের দিকে যাচ্ছিলেন ভোটকর্মীরা। গাট্টা জামবিয়া গ্রামের কাছে ঘটে আইইডি বিস্ফোরণটি। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, রাস্তার ধারে দাঁড় করানো একটি সাইকেলে বিস্ফোরক রাখা ছিল।

মঙ্গলবারই ছত্তীসগঢ়ে মাওবাদী হামলায় প্রাণ গিয়েছে দন্তেওয়াড়ার বিজেপি বিধায়ক ভীমা মাণ্ডবীর। নিহত হয়েছেন ৪ জওয়ানও। বরবারই মাওবাদীদের সমালোচক ছিলেন মাণ্ডবী। তাই মাওবাদীদের খতম তালিকায় তিনি ছিলেন বলে মনে করছেন গোয়েন্দারা। মাণ্ডবীই ছিলেন এক মাত্র বিজেপি নেতা, যিনি বস্তার ডিভিশন থেকে জিতেছিলেন। ২০০৮ সালে প্রথম দন্তেওয়াড়া থেকে জিতে বিধায়ক হয়েছিলেন তিনি। কিন্তু ২০১৩-য় মাওবাদীদের হাতে নিহত কংগ্রেস নেতা মহেন্দ্র কর্মার স্ত্রী দেবতী কর্মার কাছে হেরে যান। ২০১৮ সালে দেবতীকে হারিয়ে ফের দন্তেওয়াড়ার বিধায়ক হন এই বিজেপি নেতা।

Advertisement

আজ কোথায় কোথায় ভোট, দেখে নিন

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন