Mizoram

পাথর খাদান ধসে মিজোরামে ৮ কর্মীর মৃত্যু! পাথরের নীচে আটকে অন্তত ১৪ জন

সূত্রের খবর, যে সংস্থাটির এই পাথর খাদান তারা মিজোরামে একটি হাইওয়ে তৈরির কাজ করছে। সে জন্যই বড় পাথর এবং বোল্ডার সংগ্রহের কাজ চলছিল। আর তার পরেই এই দুর্ঘটনা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২২ ১০:২১
Share:

এখন উদ্ধারকাজ চলছে খাদানে। ছবি: পিটিআই।

পাথর খাদান ধসে অন্তত ৮ কর্মীর মৃত্যু হল মিজোরামে। নিখোঁজ প্রায় ৪ জন। তাঁরা ধসের মধ্যেই আটকে থাকতে পারেন বলে মনে করা হচ্ছে। সব মিলিয়ে অন্তত ১৫ জন ধসে পড়া পাথরের নীচে আটকে থাকতে পারেন বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যে উদ্ধারকাজ শুরু হয়েছে।

Advertisement

সংবাদমাধ্যম সূত্রে খবর, সোমবার মিজোরামের রাজধানী আইজল থেকে প্রায় ১৬০ কিলোমিটার দূরে দক্ষিণ মিজোরাম হাঁথিয়াল জেলায় একটি পাথর খাদান ধসে পড়ার খবর মেলে। মঙ্গলবার সকালে ৮ জনের দেহ উদ্ধার হয়েছে। ওই জেলার পুলিশ সুপার বিনীত কুমার জানান, সোমবার বেলা ৩টা নাগাদ এবিসিআই ইনফ্রাস্ট্রাকচার নামে একটি পাথর খাদানে কয়েক জন কর্মী কাজ করছিলেন। হঠাৎ ধস নামে খাদানের ভিতরে। কর্মীরা যখন পাথর সংগ্রহ করছিলেন, সে সময় ভূমি ধসের কারণে এই দুর্ঘটনা বলে মনে করা হচ্ছে।

দুর্ঘটনার খবর পেয়ে অকুস্থলে ছুটে যান উদ্ধারকর্মীরা। উদ্ধারকাজে হাত লাগান স্থানীয় স্বেচ্ছাসেবকরাও। একাধিক মেডিক্যাল দল ঘটনাস্থলে রয়েছে। সূত্রের খবর, যে সংস্থাটির এই পাথর খাদান, তারা মিজোরামে একটি হাইওয়ে তৈরির কাজ করছে। সে জন্যই বড় পাথর এবং বোল্ডার সংগ্রহের কাজ চলছিল। তার মধ্যেই এই দুর্ঘটনা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন