IT Raids

সোরেন-ইডি পর্বের মধ্যেই এ বার ঝাড়খণ্ডের কংগ্রেস বিধায়কের বাড়িতে আয়কর হানা

সংবাদ সংস্থা সূত্রে খবর, ওই কংগ্রেস বিধায়কের বাড়ির পাশাপাশি রাঁচীর আরও কয়েকটি জায়গায় হানা দিয়েছে আয়কর দফতর। বারমো এলাকায় অজয় সিংহ নামে এক কয়লা ব্যবসায়ীর বাড়িতেও তল্লাশি চালানো হচ্ছে।

Advertisement

সংবাদ সংস্থা

রাঁচী শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২২ ১২:৪২
Share:

৩০ থেকে ৩৫ জনের একটি আয়কর দফতরের দল হানা দিয়েছে। ছবি টুইটার।

ঝাড়খণ্ডে কংগ্রেস বিধায়ক কুমার জয়মঙ্গল সিংহের বাড়িতে হানা দিলেন আয়কর দফতরের আধিকারিকরা। শুক্রবার সকালে বারমো এলাকায় ওই কংগ্রেস বিধায়কের বাড়িতে আয়কর দফতরের ৩০ থেকে ৩৫ জনের একটি দল তল্লাশি অভিযান চালাচ্ছে।

Advertisement

সংবাদ সংস্থা সূত্রে খবর, ওই কংগ্রেস বিধায়কের বাড়ির পাশাপাশি রাঁচীর আরও কয়েকটি জায়গায় হানা দিয়েছে আয়কর দফতর। বারমো এলাকায় অজয় সিংহ নামে এক কয়লা ব্যবসায়ীর বাড়িতেও তল্লাশি চালানো হচ্ছে। জানা গিয়েছে, মোট আটটি গাড়িতে করে ওই কংগ্রেস বিধায়কের বাড়িতে হানা দেন আয়কর দফতরের আধিকারিকরা।

প্রসঙ্গত, বেআইনি খনি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য বৃহস্পতিবার তলব করা হয়েছিল ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে। ইডির কাছে হাজিরা দেওয়ার জন্য তিন সপ্তাহ সময় চেয়েছেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী। তবে এ ব্যাপারে এখনও ইডির তরফে কিছু জানানো হয়নি। বৃহস্পতিবার রীতিমতো ইডিকে হুঁশিয়ারি দিতে দেখা যায় সোরেনকে। তিনি বলেন, ‘‘আমি যদি অপরাধ করে থাকি, তা হলে আমায় গ্রেফতার করুন। জিজ্ঞাসাবাদ করে কী হবে?’’ বিজেপির বিরুদ্ধে আগামী দিনে যে বড় লড়াই লড়তে হবে, সে ব্যাপারেও তাঁর দল ঝাড়খণ্ড মুক্তি মোর্চার কর্মীদের তৈরি হওয়ার বার্তা দিয়েছেন সোরেন।

Advertisement

কিছু দিন আগেই ঝাড়খণ্ডে তাঁর সরকারকে ফেলে দেওয়ার ‘চক্রান্ত’ করা হচ্ছে বলে অভিযোগ উঠেছিল। শেষমেশ আস্থা ভোটে শক্তিপ্রদর্শনে সফল হন সোরেন। সেই ঘটনাপ্রবাহের পর তাঁকে ইডির তলব সে রাজ্যের রাজনীতিতে নয়া মাত্রা যোগ করেছে। পাশাপাশি শুক্রবার কংগ্রেস বিধায়কের বাড়িতে আয়কর হানা ঘিরে নতুন করে রাজনৈতিক চাপান-উতোর শুরু হয়েছে সে রাজ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন