Kabul Airport

Crisis in Afghanistan: কাবুল থেকে ভারতীয়দের উদ্ধার করতে দৈনিক দু’টি করে বিমান চালানোয় অনুমতি

এখনও পর্যন্ত কাবুল থেকে ৩০০-এর বেশি ভারতীয়কে উদ্ধার করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ২১ অগস্ট ২০২১ ২৩:২৬
Share:

প্রতীকী ছবি।

কাবুল থেকে ভারতীয়দের উদ্ধার করতে দৈনিক দু’টি করে বিমান চালানোর অনুমতি দিয়েছে ন্যাটো। আপাতত কাবুলের হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরের কাজ পরিচালনা করছে তারা। তাদের তরফ থেকেই ভারতের কাছে এই অনুমতি এসে পৌঁছেছে। সংবাদ সংস্থা সূত্রে খবর, দু’টি বিমান চলবে। কাবুল বিমানবন্দর থেকে ভারতীয়দের উদ্ধারের কাজে একটি ব্যবহার করা হবে।

Advertisement

আপাতত কাবুল বিমানবন্দরে ২৫টি বিমান চলাচল করছে। সব ক’টিতেই চলছে উদ্ধারের কাজ। এখনও পর্যন্ত কাবুল থেকে ৩০০-এর বেশি ভারতীয়কে উদ্ধার করা হয়েছে। তাজাকিস্তান ও কাতারের মাধ্যমে ভারত দেশের নাগরিকদের উদ্ধার করছে।

ইতিমধ্যে ভারতীয় বায়ুসেনার বিমান আফগানিস্তান থেকে ১৮০ জন ভারতীয়কে উদ্ধার করেছে। এ ছাড়া আসার কথা রয়েছে একটি এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমানেরও। যেটিতে ফিরবেন ৩০০ জন ভারতীয়। শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একটি বৈঠক করেছেন। যেখানে তিনি কেন্দ্রীয় সরকারের সমস্ত সংশ্লিষ্ট দফতরকে নির্দেশ দিয়েছেন যে নিরাপদে ভারতীয়দের আফগানিস্তান থেকে ফিরিয়ে আনা হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন