COVID-19

Corona India: টানা নিম্নমুখী দেশের সংক্রমণের সংখ্যা, মার্চের পর সবচেয়ে কম দৈনিক সংক্রমণ

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী। মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত দেশে মোট ৩ কোটি ৪০ লক্ষ ৯৪ হাজার ৩৭৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২১ ১০:৪৯
Share:

গ্রাফিক— শৌভিক দেবনাথ

দেশে দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা ধারাবাহিক ভাবে কমছে। গত বেশ কিছু দিন ধরেই বজায় রয়েছে এই ধারা। সোমবার প্রায় আট মাস পর দৈনিক আক্রান্তের সংখ্যা ১৪ হাজারের নীচে নেমেছিল। গত ২৪ ঘণ্টায় ওই সংখ্যা আরও কিছুটা কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৫৮। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী মার্চের প্রথম সপ্তাহের পর এই প্রথম এতটা কমল দৈনিক সংক্রমণের সংখ্যা।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৬৪ জনের। সোমবার এই সংখ্যাটি ছিল ১৬৬। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত দেশে মোট ৩ কোটি ৪০ লক্ষ ৯৪ হাজার ৩৭৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মোট মৃত্যুর সংখ্য ৪ লক্ষ ৫২ হাজার ৪৫৪। গত ২৪ ঘণ্টায় ১১ লক্ষ ৮১ হাজার ৩১৪ জনের করোনা পরীক্ষা করা হয়েছে।এর মধ্যে সংক্রমণ ধরা পড়েছে ১.১১ শতাংশের।

Advertisement

গত ২৪ ঘণ্টায় ৮৭ লক্ষ ৪১ হাজার ১৬০ জনের টিকাকরণ হয়েছে দেশে। এই নিয়ে দেশে মোট টিকাকরণের সংখ্যা পৌঁছল ৯৮ কোটি ৬৭ লক্ষ ৬৯ হাজারে। এ বছরের শেষে ১০৮ কোটি ভারতীয়কে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা স্থির করেছে কেন্দ্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন