75th Independence Day

‘হর ঘর তিরঙ্গা’য় দু’লক্ষ টাকা খরচ যুবকের! আশা, মোদী-শাহর দেখা পাবেন

স্বাধীনতা দিবসের ৭৫ বছর পূর্তি উদযাপনে ঘরে ঘরে জাতীয় পতাকা উত্তোলনের ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২২ ২০:৫৪
Share:

সুরথ থেকে এক যুবক দিল্লি এসেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে দেখা করবেন বলে। ছবি : টুইটার থেকে।

গাড়ির সামনের বনেট গেরুয়া। মাঝখানের অংশ এবং ছাদের রং সাদা। পিছনদিকটা পুরোটাই সবুজ রঙের। দিল্লির রাজপথে ছুটন্ত সেই তিন রঙা গাড়ির স্কাইলাইটের কাঁচ সরিয়ে জাতীয় পতাকা হাতে দাঁড়িয়ে আছেন এক যুবক। তিনি গুজরাত থেকে দু’দিনের সফর সেরে দিল্লি এসেছেন প্রধানমন্ত্রীর ‘হর ঘর তিরঙ্গা’ ভাবনার প্রচার করবেন বলে। গোটা কাণ্ডটি ঘটাতে তাঁর খরচ হয়েছে দু’ লক্ষ টাকা।

Advertisement

সুরথের বাসিন্দা ওই তরুণের নাম সিদ্ধান্ত দোশি। তিনি জানিয়েছেন, প্রধানমন্ত্রীর ভাবনার প্রচার করবেন বলেই তিনি নিজের গাড়িটিকে তিন রঙে সাজিয়েছেন। তবে সেই সঙ্গে আরও একটি বাসনাও রয়েছে। সুরথ থেকে তিনি দিল্লি এসেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে দেখা করবেন বলেও। সিদ্ধান্তের আশা, তাঁর কাজে মোদী-শাহ খুশি হলে সেই আশা মিটলেও মিটতে পারে।

স্বাধীনতার ৭৫ বর্ষপূর্তি উপলক্ষে টানা তিন দিন দেশবাসীকে নিজেদের বাড়িতে পতাকা উত্তোলন করার অনুরোধ করেছেন প্রধানমন্ত্রী। তারই নাম ‘হর ঘর তেরঙ্গা’। এই প্রচার মোদীর পরিকল্পিত ‘আজাদি কা অমৃত মহোৎসব’-এরই অঙ্গ। সিদ্ধান্ত বলেছেন, ‘‘প্রধানমন্ত্রীর এই ভাবনার ব্যপারে সাধারণ মানুষকে জানাতেই দু’দিন ধরে সড়ক পথে সফর করে দিল্লি এসে পৌঁছেছি। একটাই আশা, আমরা প্রধানমন্ত্রী মোদী এবং অমিত শাহর সঙ্গে দেখা করতে চাই।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন