Vijay Mallya

টাকা ফেরতের থেকে আমাকে ধরতেই বেশি উৎসাহ ভারতের: বিজয় মাল্য

ব্রিটেনের ওয়েস্টমিনিস্টারের যে আদালত তাঁকে ভারতে ফেরানোর নির্দেশ দিয়েছে, সেই রায়ের বিরুদ্ধে ব্রিটেনের উচ্চআদালতে যাবেন বলেও জানিয়েছেন এই পলাতক ধনকুবের।

Advertisement
শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০১৮ ১৮:৪১
Share:

শিল্পপতি বিজয় মাল্য। -ফাইল চিত্র।

পাওনা টাকা ফেরত পাওয়ার থেকে তাঁকে দেশে ফেরাতেই বেশি উৎসাহ ভারতের বিভিন্ন ব্যাঙ্ক এবং তদন্তকারী সংস্থার।শনিবার এনডিটিভি-কে দেওয়া এক সাক্ষাৎকারে এই অভিযোগ করলেন ঋণখেলাপির দায়ে অভিযুক্ত ধনকুবের বিজয় মাল্য। পাশাপাশি তাঁকে ভারতে ফেরত পাঠাতে ব্রিটিশ আদালতের রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যাবেন বলেও জানিয়েছেন তিনি।

Advertisement

ব্যাঙ্ক প্রতারণার দায়ে অভিযুক্ত পলাতক শিল্পপতি বিজয় মাল্যকে সম্প্রতি ভারতে প্রত্যর্পণে সায় দিয়েছে ব্রিটেনের আদালত। তার ঠিক আগেই সোশ্যাল মিডিয়ায় মাল্য জানিয়েছিলেন, ভারতের বিভিন্ন ব্যাঙ্কের পাওনা প্রায় ৯ হাজার কোটি টাকাতিনি ফেরত দিয়ে দেবেন। পরিস্থিতি তাঁর জন্য ঘোরাল হয়ে উঠছে, এটা বুঝতে পেরেই সমঝোতার রাস্তায় হাঁটতে চাইছেন, এমনটাই ধারণা ছিল অভিজ্ঞ মহলের। শনিবার এনডিটিভিকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘‘২০১৬ থেকে আমি টাকা ফেরত দেওয়ার আবেদন জানিয়ে চলেছি। এমনকি তা জানিয়েছি ভারতের সুপ্রিম কোর্টকেও। কিন্তু ব্যাঙ্কগুলিকে আমার আবেদনে কর্ণপাত না করতে নির্দেশ দেওয়া হয়েছিল। তা না হলে সিবিআই এবং এনফোর্সমেন্ট ডিরেক্টরেট আমাকে অভিযুক্ত করতে পারত না। কর্নাটক হাইকোর্টকেও আমার সম্পত্তি বিক্রি করে ব্যাঙ্কের পাওনা এবং কর্মীদের বকেয়া বেতন দিয়ে দেওয়ার অনুরোধ জানিয়েছিলাম। কিন্তু কেউ আমার কথা শোনেনি। ’’

পাশাপাশি ব্রিটেনের ওয়েস্টমিনিস্টারের যে আদালত তাঁকে ভারতে ফেরানোর নির্দেশ দিয়েছে, সেই রায়ের বিরুদ্ধে ব্রিটেনের উচ্চআদালতে যাবেন বলেও জানিয়েছেন এই পলাতক ধনকুবের। তাঁর আইনজীবীরা এই নিয়ে কাজও শুরু করে দিয়েছেন বলে এনডিটিভিকে জানিয়েছেন মাল্য।

Advertisement

আরও পড়ুন: রাফাল রায়ে সিএজি নিয়ে ‘ভুল তথ্য’ শুধরে নিন, সু্প্রিম কোর্টকে অনুরোধ কেন্দ্রের

(দেশজোড়া ঘটনার বাছাই করা সেরা বাংলা খবর পেতে পড়ুন আমাদের দেশ বিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন