Covid 19 India

দেশে কোভিডের সংক্রমণ সামান্য কমল, তবে দৈনিক আক্রান্ত এখনও ১০ হাজারের কাছাকাছি

পরিসংখ্যান অনুযায়ী, দেশে এই মুহূর্তে দৈনিক সংক্রমণের হার ৮.৪০ শতাংশ। সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৬০ হাজার ৩১৩ জন। গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ৩১৩ জন করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৩ ১২:৫৬
Share:

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণ কিছুটা কমেছে। ফাইল ছবি।

দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা কমল সোমবার। তবে গত ২৪ ঘণ্টাতেও প্রায় ১০ হাজারের কাছাকাছি মানুষ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ২৭ জন করোনা রোগীর।

Advertisement

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯ হাজার ১১ জন। যা রবিবারের তুলনায় প্রায় ১ হাজার কম। রবিবার দেশে মোট ১০ হাজার ৯৩ জন করোনা আক্রান্তের হদিস মিলেছিল।

পরিসংখ্যান অনুযায়ী, দেশে এই মুহূর্তে দৈনিক সংক্রমণের হার ৮.৪০ শতাংশ। সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৬০ হাজার ৩১৩ জন।

Advertisement

গত ২৪ ঘণ্টায় কোভিডের বলি হয়েছেন যে ২৭ জন, তাঁদের মধ্যে ৬ জন গুজরাতের বাসিন্দা, ৪ জন উত্তরপ্রদেশের বাসিন্দা। এ ছাড়া, রাজস্থান এবং দিল্লিতে ৩ জন করে এবং মহারাষ্ট্রে ২ জনের মৃত্যু হয়েছে। তামিলনাড়ু, কেরল, ছত্তীসগঢ়, ঝাড়খণ্ড, বিহার, হিমাচল প্রদেশ থেকে এক জন করে করোনা আক্রান্ত রোগী মারা গিয়েছেন গত ২৪ ঘণ্টায়।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক তাদের রিপোর্টে আরও জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৬ হাজার ৩১৩ জন করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন। এই মুহূর্তে সুস্থতার হার ৯৮.৬৮ শতাংশ।

দেশের করোনা পরিস্থিতি এখনও পর্যন্ত সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে বলে দাবি সরকারের। তবে সংক্রমণের ঊর্ধ্বমুখী রেখাচিত্র বিশেষজ্ঞদের চিন্তায় রেখেছে। গত দু’দিনে কোভিড আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাপিয়ে গিয়েছিল। মৃত্যুও ক্রমে বৃদ্ধি পাচ্ছিল। এই পরিস্থিতিতে সাধারণ মানুষকে সতর্ক হওয়ার পরামর্শ দিয়েছিলেন চিকিৎসকেরা। কোনও কোনও রাজ্যে আবার মাস্ক পরা বাধ্যতামূলক ঘোষণা করে দেওয়া হয়। কোভিডবিধি মেনে চলার নিদান দেন কর্তৃপক্ষ। হাসপাতালগুলি করোনা মোকাবিলার প্রস্তুতি কেমন, তা খতিয়ে দেখতে মহড়ার আয়োজনও করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন