Airport

১৮ মে থেকেই বিমান চালুর সম্ভাবনা, প্রস্তত হচ্ছে বিমানবন্দরগুলি

বিমান পরিষেবা চালুর কথাবার্তা শুরু হতেই গা ঝেড়ে তৈরি হচ্ছে বিমানবন্দরগুলিও।

প্রতীকী চিত্র।

নিজস্ব প্রতিবেদন
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ মে ২০২০ ১৯:৪৬
Share:
Advertisement

আগামী সপ্তাহ থেকেই দেশে ফের চালু হতে পারে অসামরিক বিমান পরিষেবা। পুরোদমে শুরু না হলেও আপাতত সীমিত সংখ্যায় বিমান চালানোর কথা হচ্ছে। তৃতীয় দফার লকডাউন শেষ হলেই চালু হতে পারে বিমান পরিষেবা। তেমনই খবর সরকারি মহলে। তবে আন্তর্জাতিক বিমান ওঠা-নামা এখনই শুরু হচ্ছে না।

বিমান পরিষেবা চালুর কথাবার্তা শুরু হতেই গা ঝেড়ে তৈরি হচ্ছে বিমানবন্দরগুলিও। বিমান চলাচল শুরু হলে নতুন কী কী নিয়ম মেনে যাত্রীদের চলতে হবে, বিমানবন্দরের ব্যবস্থাপনায় কী কী রদবদল করা হবে, পরিবর্তিত পরিস্থিতিতে নিরাপত্তারক্ষীরা কী ভাবে কাজ করবেন, এই সব কিছু নিয়েই ভাবনাচিন্তা হচ্ছে। চলছে হচ্ছে শ্যাডো প্র্যাক্টিসও।

Advertisement

আপাতত কেবিন ব্যাগ আনা যাবে না। সব যাত্রীকে পিপিই পরতে হবে। যাত্রীরা পিপিই, মাস্ক, গ্লাভস, জুতোর কভার সঙ্গে না-আনলে বিমানবন্দরে উড়ান সংস্থাকে সেগুলো দিতে হবে। তার জন্য যাত্রীদের কাছ থেকে টাকা নেবে উড়ান সংস্থা। অসামরিক বিমান চলাচল মন্ত্রক সূত্রে খবর দেশের বিভিন্ন বিমানবন্দরে এবং বিভিন্ন উড়ান সংস্থার কাছে এই নিয়মাবলি পৌঁছে গিয়েছে।

আরও পড়ুন: করোনা লড়াইয়ে চিকিৎসা কর্মীদের জন্য ‘বর্ম’ তৈরি করছে ৯ বছরের স্কুল পড়ুয়া

Advertising
Advertising

আরও পড়ুন: যেন ‘দাবানল’ ছুটে যাচ্ছে, কিন্তু গাছ-ঘাস কিছুই পুড়ছে না আগুনে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
সর্বশেষ ভিডিয়ো
Advertisement