National News

পাক অধিকৃত কাশ্মীরের সাতটি চৌকি গুঁড়িয়ে দিল ভারতীয় সেনা, মৃত তিন পাক সেনা

সেনা কর্তারা জানিয়েছেন, ভারতীয় বাহিনীর হামলায় পাক অধিকৃত কাশ্মীরে রাখচিকরি এবং রাওয়ালকোটে অন্তত সাতটি চৌকি কার্যত পুরোপুরি ধ্বংস করে দেওয়া হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

শ্রীনগর শেষ আপডেট: ০২ এপ্রিল ২০১৯ ১৫:৪৭
Share:

প্রতীকী ছবি।

নিয়ন্ত্রণ রেখা বরাবর পাক অধিকৃত কাশ্মীরে সাতটি চৌকি ধ্বংস করে দিল ভারতীয় সেনা। তাতে অন্তত তিন পাক সেনা জওয়ানের মৃত্যু হয়েছে বলে খবর। অস্ত্রবিরতি লঙ্ঘন করে সোমবার থেকে জম্মুর পুঞ্চ, রাজৌরি ও নওসেরা সেক্টরে ভারতীয় চৌকি লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে পাক সেনা। তাতে এক বিএসএফ ইনস্পেক্টর এবং পাঁচ বছরের এক শিশু-সহ তিন জনের মৃত্যু হয়। জবাবে ভারতীয় সেনাও পাক চৌকি লক্ষ্য করে গুলি-মর্টার চালায়। পাক গোয়েন্দা সংস্থা আইএসআই-এর তরফে তিন জনের মৃত্যুর খবর স্বীকার করে নেওয়া হয়েছে।

Advertisement

সেনা সূত্রে খবর, সোমবার বিকেলের দিকে জম্মুর একাধিক সেক্টরে গুলি ও মর্টার-শেল ছুড়তে শুরু করে। পাল্টা জবাব দেয় ভারতীয় সেনাও। পাকিস্তানের ওই গোলাগুলিতে এক বিএসএফ ইনস্পেপেক্টর, পাঁচ বছরের এক শিশু-সহ তিন জনের মৃত্যু হয়। আহত হন আরও অন্তত ২৪ জন। তারপরই ভারী গোলাবর্ষণ শুরু করেনভারতীয় জওয়ানরাও। মঙ্গলবার ভোর পর্যন্ত চলে দু’পক্ষের গুলি বিনিময়।

সেনা কর্তারা জানিয়েছেন, ভারতীয় বাহিনীর হামলায় পাক অধিকৃত কাশ্মীরে রাখচিকরি এবং রাওয়ালকোটে অন্তত সাতটি চৌকি কার্যত পুরোপুরি ধ্বংস করে দেওয়া হয়েছে। তাতে একাধিক পাক সেনা জওয়ানের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।পাক আইএসআই-এর জনসংযোগ বিভাগের তরফে জানানো হয়েছে, তিন জন পাক সেনা জওয়ানের মৃত্যু হয়েছে। আরও কয়েকজন আহত হয়েছেন। যদিও ভারতীয় সেনা কর্তারা মনে করছেন, হতাহতের সংখ্যা আরও বেশি।

Advertisement

আরও পড়ুন: ভারতের এ-স্যাট পরীক্ষা ‘ভয়ঙ্কর’ বলল নাসা! আশঙ্কা, টুকরোর আঘাত লাগতে পারে মহাকাশ স্টেশনে

আরও পড়ুন: ২২ লক্ষ শূন্যপদে চাকরি, গরিবদের অ্যাকাউন্টে বছরে ৭২ হাজার, ইস্তাহার প্রকাশ কংগ্রেসের

সেনা সূত্রে খবর, পাকিস্তানের পক্ষ থেকে ১২০ এমএম মর্টার বোমার মতো ভারী গোলাবর্ষণ ছোড়া হয়। তাতে আতঙ্কিত সীমান্ত লাগোয়া গ্রামবাসীরা। প্রশাসনের পক্ষ থেকে স্থানীয় বাসিন্দাদের বাইরে বেরনো নিষেধ করা হয়েছে।

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন