ফৈয়াজের নাম পাচ্ছে সেনার স্কুল

শহিদ সেনা অফিসার উমের ফৈয়াজের নামে তাদের স্কুলের নাম রাখবে সেনা। আজ ফৈয়াজের বাড়ি যান সেনাবাহিনীর ভিক্টর ফোর্সের জেনারেল অফিসার কম্যান্ডিং বি এস রাজু। সেনাবাহিনীর বিমা তহবিল থেকে ৭৫ লক্ষ টাকার চেক তুলে দেন তাঁর পরিবারের হাতে।

Advertisement

সংবাদ সংস্থা

বেহিবাগ শেষ আপডেট: ১৪ মে ২০১৭ ০৩:৩৭
Share:

শহিদ সেনা অফিসার উমের ফৈয়াজের নামে তাদের স্কুলের নাম রাখবে সেনা। আজ ফৈয়াজের বাড়ি যান সেনাবাহিনীর ভিক্টর ফোর্সের জেনারেল অফিসার কম্যান্ডিং বি এস রাজু। সেনাবাহিনীর বিমা তহবিল থেকে ৭৫ লক্ষ টাকার চেক তুলে দেন তাঁর পরিবারের হাতে। জানান, কুলগামের বেহিবাগে সেনার যে ‘শুভেচ্ছা-স্কুল’ আছে, এখন থেকে তার নাম হবে ‘শহিদ লেফটেন্যান্ট উমের ফৈয়াজ গুডউইল স্কুল’।

Advertisement

দিন তিনেক আগে শোপিয়ানে বিয়ের আসর থেকে তুলে নিয়ে গিয়ে উমেরকে খুন করে হিজবুল ও লস্কর জঙ্গিরা। আজ মেজর জেনারেল রাজু বলেন, ‘‘যারাই এ কাজ করে থাকুক, তাদের ছাড়ব না। আমাদের পথে শীঘ্রই তাদের শাস্তি দেব।’’ ওই সেনা-কর্তা জানান, উমেরের পরিবারের পাশে থাকবে সেনাবাহিনী। বিমার টাকা ছাড়াও সেনার স্থানীয় রেজিমেন্ট ও জেলা প্রশাসন এক লক্ষ টাকা করে দিয়েছে ফৈয়াজের পরিবারকে। রাজুর কথায়, ‘‘৫ বছর আগে ন্যাশনাল ডিফেন্স অ্যাকাডেমিতে যাওয়ার সময়েই যুদ্ধে নেমেছিলেন ফৈয়াজ। এই একটি আলো থেকে এখানে একশো আলো জ্বলে উঠত। সাহসী এক পরিবারের এই বীর সন্তানের আত্মত্যাগ বিফলে যাবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন