Medical Student

চিনে ডাক্তারি পড়তে যাওয়া ভারতীয় তরুণের মৃত্যু, দেহ ফিরিয়ে আনতে কেন্দ্রের দ্বারস্থ পরিবার

মৃত ছাত্রের পরিবার সূত্রে জানা গিয়েছে, চিনে ফিরে যাওয়ার পর ৮ দিনের বাধ্যতামূলক নিভৃতবাসে ছিলেন তিনি। সে সময়ই তিনি অসুস্থ হয়ে পড়েন। তাঁকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করানো হয়।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২৩ ১৭:৫০
Share:

মৃত ছাত্র আব্দুল শেখ। ছবি সংগৃহীত।

চিনে ডাক্তারি পড়তে যাওয়া তামিলনাড়ুর এক পড়ুয়া গুরুতর অসুস্থ হয়ে মারা গেলেন। তাঁর দেহ দেশে ফিরিয়ে আনার জন্য বিদেশ মন্ত্রকের দ্বারস্থ হয়েছে পরিবার। বিদেশ মন্ত্রক সূত্রে জানা গিয়েছে মৃত ওই ছাত্রের নাম আব্দুল শেখ। তিনি ৫ বছর ধরে চিনে থেকে পড়াশোনা করছিলেন। মাঝে কিছু দিনের জন্য দেশে ফিরলেও গত ১১ ডিসেম্বর তিনি আবার চিনে ফিরে যান।

Advertisement

মৃত ছাত্রের পরিবার সূত্রে জানা গিয়েছে, চিনে ফিরে যাওয়ার পর ৮ দিনের বাধ্যতামূলক নিভৃতবাসে ছিলেন তিনি। সে সময়ই তিনি অসুস্থ হয়ে পড়েন। তাঁকে স্থানীয় একটি হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করানো হয়। সেখানেই মারা যান তিনি। ঠিক কী কারণে আব্দুল মারা গেলেন, তা এখনও স্পষ্ট নয়। চিনে কোভিডের ভয়াবহ প্রকোপের মধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েই ওই তরুণ মারা গিয়েছেন কি না, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু হয়েছে।

Advertisement

২২ বছরের ওই তরুণের পরিবার আরও জানিয়েছে, চিনের উত্তর-পূর্বের হেইলংজং প্রদেশের একটি মেডিক্যাল কলেজে শিক্ষানবিশ চিকিৎসক হিসেবে কাজ করছিলেন তিনি। বিদেশ মন্ত্রক সূত্রের খবর, ওই তরুণের পরিবারের আর্থিক অবস্থা ভাল নয়। তাই আব্দুলের বাবা-মা সন্তানের দেহ ফিরিয়ে আনার জন্য বিদেশমন্ত্রকের দ্বারস্থ হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন