Indian Railway

পরীক্ষার্থীর আর্জিতে সাড়া, নজির রেলের

রেলের তৎপরতায় দেরিতে চলতে থাকা একটি ট্রেনে করে এক পরীক্ষার্থী নির্দিষ্ট সময়ের অনেক আগেই পৌঁছে গেলেন পরীক্ষাকেন্দ্রে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২১ ০৬:৫৭
Share:

প্রতীকী ছবি।

এক ভাইয়ের আবেদনে সাড়া দিয়ে কার্যত নজির গড়ল রেল! আর রেলের তৎপরতায় দেরিতে চলতে থাকা একটি ট্রেনে করে এক পরীক্ষার্থী নির্দিষ্ট সময়ের অনেক আগেই পৌঁছে গেলেন পরীক্ষাকেন্দ্রে।

Advertisement

বেসিক টিচার্স সার্টিফিকেট ডিএলএড পরীক্ষার জন্য সম্প্রতি উত্তরপ্রদেশের মউ-এর বাসিন্দা নাজ়িয়া তবস্সুমের সিট পড়েছিল বারণসীর একটি কলেজে। মউ জংশন থেকে ছাপরা-বারাণসী ইন্টারসিটিতে করে তাঁর বারাণসী যাওয়ার কথা ছিল। কিন্তু কুয়াশা এবং দৃশ্যমানতা কম থাকার কারণে নির্দিষ্ট সময়ের চেয়ে প্রায় আড়াই ঘণ্টা দেরিতে চলছিল ট্রেনটি। ট্রেনের গতিবিধি জানার পরে তাঁর ভাই আনোয়ার জামালের কাছে নাজ়িয়া আশঙ্কা প্রকাশ করেন যে ট্রেন দেরিতে চলার ফলে সম্ভবত তিনি সময় মতো পরীক্ষা কেন্দ্রে পৌঁছতে পারবেন না। প্রায় সঙ্গে সঙ্গেই নাজ়িয়ার ভাই টুইট করে রেল বোর্ডকে জানান, সংশ্লিষ্ট ট্রেনটি দেরিতে চলছে। তাই তাঁর বোন নির্দিষ্ট সময়ে গন্তব্যে পৌঁছতে না পারলে, পরীক্ষা দিতে পারবেন না। ১০ মিনিটের মধ্যে রেলের তরফে নাজ়িয়ার সঙ্গে যোগাযোগ করা হয় এবং প্রতিশ্রুতি দেওয়া হয়, তিনি সময় মতোই গন্তব্যে পৌঁছবেন ও পরীক্ষাও দিতে পারবেন।

কথা রেখেছে রেল। নাজ়িয়া জানান, ১২টা থেকে পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও ৪৫ মিনিট আগেই গন্তব্যে পৌঁছে যান। রেলকে ধন্যবাদ জানিয়েছেন আনোয়ারও।

Advertisement

ঘটনাটি নিয়ে রেলমন্ত্রী পীযূষ গয়ালের টুইট, ‘‘আপনার (আনোয়ার) বোনকে গন্তব্যে পৌঁছে দিতে পেরে আমরা খুশি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন