IndiGo

বিমানে উঠে হাতে পেলেন কোভিড রিপোর্ট, করোনা আক্রান্ত যাত্রীকে ঘিরে হুলস্থুল দিল্লিতে

কোভিডে আক্রান্ত হয়েছেন তিনি। বিমানে উঠে জানতে পারলেন যাত্রী। তাতেই হুলস্থুল বাধল দিল্লির ইন্দিরা গাঁধী আন্তর্জাতিক বিমানবন্দরে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ মার্চ ২০২১ ২০:০৮
Share:

ফাইল চিত্র

কোভিডে আক্রান্ত হয়েছেন তিনি। বিমানে উঠে জানতে পারলেন যাত্রী। তাতেই হুলস্থুল বাধল দিল্লির ইন্দিরা গাঁধী আন্তর্জাতিক বিমানবন্দরে। রানওয়ে থেকে বিমান ফেরানো হল পার্কিংয়ে। সমস্ত যাত্রীকে নামিয়ে জীবাণুমুক্তকরণ করা হল গোটা বিমানের। তার পর বিমান রওনা দিল নির্দিষ্ট গন্তব্যে।

Advertisement

বৃহস্পতিবার সন্ধ্যায় ইন্ডিগোর ৬ই-২৮৬ বিমানে মহারাষ্ট্র যাচ্ছিলেন ওই ব্যক্তি। তার আগে আরটিপিসিআর টেস্ট করিয়েছিলেন তিনি। বিমানে ওঠার পর তাঁর ফোনের ইনবক্সে সেই পরীক্ষার রিপোর্ট ঢোকে। তাতে দেখা যায় কোভিড পজিটিভ তিনি।

Advertisement

তড়িঘড়ি বিমানকর্মীদের বিষয়টি জানান ওই যাত্রী। তাঁরা বিমানচালকদের সেই খবর দেন। সঙ্গে সঙ্গে বিমান পার্কিং এলাকায় ফিরিয়ে আনার সিদ্ধান্ত নেওয়া হয়। প্রথমে করোনা আক্রান্ত ওই ব্যক্তিকে বিমান থেকে নামিয়ে চিকিৎসার জন্য পাঠানো হয়। তার পর একে একে সমস্ত যাত্রীকে নামানো হয় বিমান থেকে। গোটা বিমানটি জীবাণুমুক্ত করে তবেই যাত্রীদের নিয়ে রওনা দেয় বিমানটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন