Airport

মাঝ আকাশে ইন্ডিগোর ইঞ্জিনে আগুন! পাইলটের দক্ষতায় রক্ষা ১৮০ যাত্রীর

কিন্তু আকাশে ওড়ার মিনিট ২০ পরেই বিমানের একটি ইঞ্জিনে আগুন লেগে যায়। বাধ্য হয়ে বিমানচালক মাঝ আকাশ থেকে বিমানটিকে ফিরিয়ে আনেন গোয়ার ডাবোলিম আন্তর্জাতিক বিমানবন্দরে।

Advertisement

সংবাদ সংস্থা

পানজিম শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০১৯ ১৩:১২
Share:

দিল্লিগামী ইন্ডিগোর বিমানের ইঞ্জিনে আগুন। ফাইল চিত্র।

মাঝ আকাশে আগুন লাগল ইন্ডিগোর দিল্লিগামী বিমানে। রবিবার রাত ১টা নাগাদ গোয়া থেকে দিল্লি যাচ্ছিল বিমানটি। কিন্তু আকাশে ওড়ার মিনিট ২০ পরেই বিমানের একটি ইঞ্জিনে আগুন লেগে যায়। বাধ্য হয়ে বিমানচালক মাঝ আকাশ থেকে বিমানটিকে ফিরিয়ে আনেন গোয়ার ডাবোলিম আন্তর্জাতিক বিমানবন্দরে। সে সময় গোয়ার একজন মন্ত্রী-সহ ওই বিমানে মোট ১৮০ জন যাত্রী ছিল বলে জানা গিয়েছে।

Advertisement

ইন্ডিগোর ওই বিমানের বাঁ-দিকের ইঞ্জিনে আগুন লাগার পর তাঁদের মধ্যে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। আতঙ্কে সবাই চিৎকার শুরু করে দেয়। সেই বিমানে দিল্লি যাচ্ছিলেন গোয়ার পরিবেশমন্ত্রী নীলেশ কাব্রাল ও তাঁর সঙ্গীরা। নীলেশ এক সংবাদমাধ্যমকে বলেছেন, ‘‘আকাশে ওড়ার মিনিট ২০ পরই বাঁ-দিকের ইঞ্জিনে আগুন লাগে। তা দেখে যাত্রীরা চিৎকার জুড়ে দেয়। কিন্তু পাইলট সেই ইঞ্জিন বন্ধ করে দেন ও পরিস্থিতির দারুণ মোকাবিলা করেন।’’

কাব্রাল আরও জানিয়েছেন, গোয়া বিমানবন্দরে ফিরে আসার পর তাঁদের জন্য দিল্লিগামী পরবর্তী বিমানের ব্যবস্থা করা হয়। সেই বিমান দিল্লি সোমবার ভোর ৪টে নাগাদ পৌঁছেছে বলে জানিয়েছেন ওই মন্ত্রী। যদিও বিমানে আগুন লাগার ঘটনায় কেউ আহত হয়নি।

Advertisement

রবিবার রাতে ইন্ডিগোর ওই বিমানে ঠিক কী ঘটেছিল তা জানার জন্য দ্য ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন বিষয়টি তদন্ত করে দেখছে বলে জানিয়েছেন ডিজিসিএ-র এক সিনিয়র অফিসার। আর এই ঘটনা নিয়ে ইন্ডিগোর মুখপাত্র সোমবার বলেছেন, ‘‘প্রযুক্তিগত সমস্যার কারণে পরিদর্শনের জন্যই গোয়ায় বিমান ফিরিয়ে এনেছিলেন পাইলট। ওই বিমানের প্রত্যেক যাত্রীর জন্যই দিল্লিগামী বিকল্প বিমানের ব্যবস্থা করা হয়েছিল।’’

আরও পড়ুন: আমজনতার ‘চোখে জল’, পরিস্থিতি সামালাতে আপাতত পেঁয়াজ রফতানি নিষিদ্ধ

আরও পড়ুন: ফিরে এল কড়া নিয়ন্ত্রণ, পাক প্রধানমন্ত্রীর বক্তৃতায় আবার অশান্ত উপত্যকা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন