Natinal News

উপ-রাজ্যপালের সঙ্গে দেখা করে বেরতেই সিসৌদিয়ার মুখে কালি

মুখ্যমন্ত্রীর পর এ বার উপ-মুখ্যমন্ত্রীর মুখে পড়ল কালির ছিটে। ফিনল্যান্ডের বিতর্কিত সফর সেরে ফেরার পর সোমবার নয়াদিল্লিতে উপ-রাজ্যপাল নজীব জঙ্গের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন মণীশ সিসৌদিয়া।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৬ ১৮:৪১
Share:

মুখের কালি মুছছেন মণীশ সিসৌদিয়া। ছবি: পিটিআই।

মুখ্যমন্ত্রীর পর এ বার উপ-মুখ্যমন্ত্রীর মুখে পড়ল কালির ছিটে। ফিনল্যান্ডের বিতর্কিত সফর সেরে ফেরার পর সোমবার নয়াদিল্লিতে উপ-রাজ্যপাল নজীব জঙ্গের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন মণীশ সিসৌদিয়া। বৈঠকের পর সেখানেই সাংবাদিকদের মুখোমুখি হন মণীশ। প্রশ্নোত্তরের ফাঁকেই তাঁর মুখে কালি ছিটিয়ে দেন এক জন। পুলিশ জানিয়েছে, ব্রিজেশ শুক্ল নামে বছর পঁয়ত্রিশের ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। এর আগে আপ-প্রধান অরবিন্দ কেজরীবালের মুখেও দু’বার কালি ছেটানোর ঘটনা ঘটেছিল।

Advertisement

জ্বর, ডেঙ্গি, চিকুনগুনিয়ায় আপাতত নাজেহাল রাজধানী। মশাবাহিত রোগে ইতিমধ্যেই মৃতের সংখ্যা ৩০ ছাড়িয়েছে। সম্প্রতি গলার অস্ত্রোপচারের জন্য বেঙ্গালুরুতে গিয়েছিলেন কেজরীবাল। পাশাপাশি, শিক্ষা ব্যবস্থা নিয়ে এক বৈঠকে যোগ দিতে গত ১২ সেপ্টেম্বর থেকে ফিনল্যান্ড সফরে গিয়েছিলেন সিসৌদিয়া। কিন্তু, ফিনল্যান্ডের রাস্তায় দিল্লির শিক্ষা দফতরের দায়িত্বপ্রাপ্ত মণীশের আইসক্রিম খাওয়ার ছবি প্রকাশ্যে আসায় বিতর্ক শুরু হয়। সমালোচনায় সরব হন কংগ্রেস এবং বিজেপি নেতারা। যদিও সফর নিয়ে কোনও রকম কৈফিয়ত দিতে রাজি নন সিসৌদিয়া। উল্টে তিনি জানিয়েছেন, শিক্ষা ব্যবস্থার পরিকাঠামো সম্পর্কে জানতেই তিনি ফিনল্যান্ডে গিয়েছেন। কিন্তু, তড়িঘড়ি সে সফর ছেড়ে এসে তাঁর সঙ্গে দেখা করতে বলেন নজীব জঙ্গ। দিল্লি সরকারের কাছে থেকে রাজধানীতে ডেঙ্গি-চিকুনগুনিয়ার মৃতদের নিয়ে রিপোর্ট চেয়েছে কেন্দ্র। রবিবার দেশে ফেরার পর এ দিন নজীব জঙ্গের সঙ্গে দেখা করতে যান মণীশ। প্রায় আধ ঘণ্টা তাঁদের মধ্যে কথাবার্তা হয়।

যদিও বৈঠক থেকে বেরিয়ে সাংবাদিকদের সঙ্গে কথোপকথনের মাঝেই ব্রিজেশের কালির ছিটে পড়ে উপ-মুখ্যমন্ত্রীর মুখে। সাদা রুমাল দিয়ে মুখ থেকে কালির ছিটে মুছতে থাকেন মণীশ। তাঁর হাতে এবং শার্টেও কালির ছিটে লাগে। স্বরাজ জনতা পার্টির স্বঘোষিত প্রতিষ্ঠাতা হিসেবে পরিচয় দিয়ে ঘটনাস্থলেই চেঁচাতে থাকেন ব্রিজেশ। দিল্লির ‘অসন্তুষ্ট নাগরিক’ ব্রিজেশের দাবি, আপ নেতাদের অহেতুক বিদেশ সফরে জনগণের টাকা জলে যাচ্ছে। ঘটনার পর দৃশ্যতই ক্ষুব্ধ মণীশ বলেন, “স্বাস্থ্য ও শিক্ষা নিয়ে কাজ করার জন্য অঙ্গীকারবদ্ধ আপ। কংগ্রেস শুধু কালি নিয়েই কাজ করছে... তারা আমার উপরে কালিই ছেটাচ্ছে... এটা কংগ্রেস এবং বিজেপি-র নোংরা রাজনীতি ছাড়া আর কিছুই নয়।”

Advertisement

আরও পড়ুন

ভ্রূণের লিঙ্গ নির্ধারণ সংক্রান্ত কোনও তথ্যই মিলবে না অনলাইনে

এ বার দুর্গা মা নতুন রূপে আনন্দ উৎসবে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন