Papu Pom Pom

জগন্নাথ দেবকে নিয়ে রসিকতা করে কালি মাখতে হল পাপ্পুকে

জেল থেকে ছাড়া পাওয়ার কিছু দিনের মধ্যে আবার নতুন এক কুকীর্তিতে জড়িয়ে পড়লেন পাপ্পু। আসল নাম তত্ত্বপ্রকাশ শতপথি। ওড়িশায় কমেডির মঞ্চে তিনি বিখ্যাত পাপ্পু পম পম নামেই। তা সেই স্টেজে উঠেই বেহিসেবি মজা করতে গিয়ে শেষে পাপ্পুর নাকের জলে চোখের জলে দশা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০১৬ ১৪:১২
Share:

তত্ত্বপ্রকাশ শতপথি। ছবি: সংগৃহীত।

জেল থেকে ছাড়া পাওয়ার কিছু দিনের মধ্যে আবার নতুন এক কুকীর্তিতে জড়িয়ে পড়লেন পাপ্পু। আসল নাম তত্ত্বপ্রকাশ শতপথি। ওড়িশায় কমেডির মঞ্চে তিনি বিখ্যাত পাপ্পু পম পম নামেই। তা সেই স্টেজে উঠেই বেহিসেবি মজা করতে গিয়ে শেষে পাপ্পুর নাকের জলে চোখের জলে দশা। রসিকতার ছলে পুরীর জগন্নাথ দেবকে নিয়ে হাসাহাসি করে ফেলেছিলেন। আর তার জেরে ওড়িশার এই স্ট্যান্ডআপ কমেডিয়ানকে কালি মাখতে হল। তৎক্ষনাৎ ক্ষমা চেয়ে নিলেও তা কাজে আসে নি। তার পর কপালে যা জুটলো, তাতে শেষমেশ কান ধরে ক্ষমা চাইতে হল তাঁকে।

Advertisement

ঘটনাটি ঘটে ভুবনেশ্বর কটক রোডের মাঝে ঝারপদে। শুটিং থেকে ফিরছিলেন পাপ্পু। মাঝপথে স্টেজে অনুষ্ঠান। রসিকতা করতে করতে বলে ফেলেন, 'যে তুলসী পাতা দিয়ে জগন্নাথ দেবের অর্চনা করা হয় সেই তুলসী পাতাতেই তো রাস্তার কুকুররা মল মুত্র ত্যাগ করে।' এখানেই থেমে থাকেন নি পাপ্পু পম পম। জগন্নাথ দেব আর তাঁর ভক্তদের নিয়েও লাগামছাড়া ব্যঙ্গ আর রঙ্গ রসিকতা শুরু করেন। ব্যস, চারপাশে হইচই। বেগতিক বুঝে ক্ষমা চেয়ে নেন তাড়াতাড়ি। কিন্তু জনতা তাতে ভোলেনি। গাড়িতে উঠতে যেতেই ক্ষিপ্ত জনতা পাপ্পুর মুখে কালি ছুড়ে দেয়। কান ধরে ক্ষমা চেয়ে পালিয়ে বাঁচেন পাপ্পু। জগন্নাথ সেনা দল এই কমেডিয়ানের বিরুদ্ধে পুরী সি বিচ পুলিশ স্টেশনে অভিযোগ করেছে।

ক্ষিপ্ত জনতা এ ভাবেই পাপ্পুর মুখে কালি ছুড়ে দেয়।

Advertisement

২০১৪ সালে পাপ্পু রাজনীতিতেও যোগ দেন। বিজেডি প্রার্থী হয়ে বিধানসভা ভোটে লড়লেও হেরে যান। কিন্তু এ বছর কাস্টিং কাউচ মামলায় জড়িয়ে গ্রেফতার হওয়ার পর অবশ্য বিজেডি তাড়িয়ে দেয় পাপ্পুকে। সিনেমায় সুযোগ করিয়ে দেওয়ার টোপ দিয়ে এক তরুণীকে যৌন নিগ্রহের দেওয়ার অভিযোগ ওঠে পাপ্পু আর তাঁর এক বন্ধুর বিরুদ্ধে। বেশ কিছু দিন পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়েও থাকেন তিনি। শেষ পর্যন্ত গত ৩০ জুন পুরী থেকে গ্রেফতার করা হয় দুই অভিযুক্তকেই। পরে জামিনে মুক্তি পান। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই আবার নতুন কীর্তি করে নতুন বিপাকে পাপ্পু পম পম।

আরও পড়ুন: নোটের চোট নিয়ে চিন্তায় মোদীর ঘরের লোকই

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন