Vande Bharat Food trouble

বন্দে ভারতের খাবার নিয়ে নতুন অভিযোগ! নিরামিষ ডালের ভিতরে আমিষ পেয়ে ক্রুদ্ধ যাত্রী

বন্দে ভারতে সফররত এক যাত্রী এই খাবারের ছবি পোস্ট করেছেন এক্স (সাবেক টুইটার) হ্যান্ডেলে। ওই যাত্রীর নাম প্রসূন দেব।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৪ ২৩:৫০
Share:

হলুদ ডালের উপরে ভাসছে পতঙ্গের পা। ছবি টুইটার।

ডালের মধ্যে ভেসে রয়েছে একটি পা! মুরগির পা হলেও নয় মানা যায়। কিন্তু এই পা মুরগির ঠ্যাং নয়। তাকে খাওয়া তো যাবেই না এড়িয়ে যাওয়াও যাবে না। কারণ, হলুদ ডালের উপরে ভাসমান পা খানি কোনও প্রমাণ মাপের পতঙ্গের। বাদামি রঙের সেই পায়ে খোঁচা খোঁচা কাঁটাও রয়েছে। এই ডালই ভাত, মাছ, মিষ্টি দইয়ের সঙ্গে পরিবেশন করা হয়েছে বন্দে ভারত এক্সপ্রেসে।

Advertisement

বন্দে ভারতে সফররত এক যাত্রী এই খাবারের ছবি পোস্ট করেছেন এক্স (সাবেক টুইটার) হ্যান্ডেলে। ওই যাত্রীর নাম প্রসূন দেব। নিউ জলপাইগুড়ি থেকে হাওড়াগামী বন্দে ভারতে তাঁর এই অভিজ্ঞতা হয়েছে বলে জানিয়েছেন তিনি এক্সে। প্রসূন ভারতীয় রেলের নাম উল্লেখ করেই লিখেছেন, ''এটা খুবই দুর্ভাগ্যজনক ঘটনা যে, বন্দে ভারতের মত একটি প্রথম শ্রেণীর ট্রেনে এই অভিজ্ঞতা হল। এই ট্রেনে আমাদের যে ডাল খেতে দেওয়া হয়েছিল তাতে একটি পোকার পা ভেসে রয়েছে।

প্রসূনের ওই পোস্ট দেখার পর অবশ্য রেল আধিকারিকেরা তৎপর হন। এক্স হ্যান্ডেলেই আরও একটি পোস্ট করে তিনি লিখেছেন, তাঁর ওই পোস্ট দেখার পর আধিকারিকেরা তাঁর সঙ্গে যোগাযোগ করেন। একটি চিঠি এই ঘটনার জন্য ক্ষমাও চেয়ে নেন। কী ভাবে এই ঘটনা ঘটল, তাও ক্ষতিয়ে দেখা হবে বলে আশ্বস্ত করেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন