Haryana

নুহে বন্ধ ইন্টারনেট, এসএমএস পরিষেবা

নুহের জেলা প্রশাসন বিশ্ব হিন্দু পরিষদের কর্মসূচির অনুমতি দেয়নি। তবু তারা কর্মসূচি এগিয়ে নিয়ে যেতে অনড় থাকায় জেলায় আগামী ৪৮ ঘণ্টার জন্য ইন্টারনেট পরিষেবা বন্ধ করার কথা জানিয়েছে হরিয়ানার বিজেপি সরকার।

Advertisement

সংবাদ সংস্থা

নুহ্‌ (হরিয়ানা) শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৩ ০৬:১৯
Share:

নুহ সদর থানা। ছবি: পিটিআই।

প্রশাসনের অনুমতি না মিললেও গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত নুহ-র জমিতে আগামী ২৮ অগস্ট ‘ব্রিজ মণ্ডল জল অভিষেক’ যাত্রার কর্মসূচি থেকে পিছিয়ে আসছে না বিশ্ব হিন্দু পরিষদ ও বজরং দল। এই পরিস্থিতিতে আইনশৃঙ্খলা রক্ষার দিকে তাকিয়ে নুহ জেলায় আগামী দু’দিনের জন্য মোবাইল ইন্টারনেট ও বাল্ক এসএমএস পরিষেবা বন্ধ করে দিল রাজ্য সরকার।

Advertisement

সম্প্রতি হরিয়ানার নুহ-র সংঘর্ষে ৬ জনের মৃত্যু ও ৮৮ জন আহত হওয়ার পরও সঙ্ঘ পরিবারের দুই শাখা বিশ্ব হিন্দু পরিষদ ও বজরং দল জানিয়ে দিয়েছে, গত ৩১ জুলাই যে কর্মসূচি বন্ধ করতে হয়েছিল তাদের, তা আবার নতুন করে চালু করা হবে। বিশ্ব হিন্দু পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক সুরেন্দ্র জৈন বলেছেন, ‘‘সময় মেনেই মিছিল হবে। এটা আমাদের অধিকার, সেটা ভেবেই পরিকল্পনা করেছি আমরা। আমাদের নিরাপত্তা দেওয়ার দায়িত্ব পুলিশ, প্রশাসনের।’’

নুহের জেলা প্রশাসন বিশ্ব হিন্দু পরিষদের কর্মসূচির অনুমতি দেয়নি। তবু তারা কর্মসূচি এগিয়ে নিয়ে যেতে অনড় থাকায় জেলায় আগামী ৪৮ ঘণ্টার জন্য ইন্টারনেট পরিষেবা বন্ধ করার কথা জানিয়েছে হরিয়ানার বিজেপি সরকার। প্রশাসনের আশঙ্কা, মোবাইল ইন্টারনেট ও বাল্ক এসএমএস পরিষেবা ব্যবহার করে ভুয়ো তথ্য ছড়িয়ে গোলমাল বাধানো হতে পারে। ছড়ানো হতে পারে হিংসা। তবে ব্যাঙ্ক, বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলির ইন্টারনেট পরিষেবাকে এর আওতার বাইরে রাখা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন