Congress

যুব সভাপতির জন্য ইন্টারভিউ কংগ্রেসে

প্রদেশ যুব কংগ্রেসের সভাপতি নির্বাচনে সর্বোচ্চ ভোট পাওয়া তিন প্রার্থীর ইন্টারভিউ নেওয়ার কথা আজ, বুধবার দিল্লিতে। তার পরে চূড়ান্ত হবে রাজ্যের যুব কংগ্রেসের সভাপতির নাম।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২২ ০৭:১১
Share:

নতুন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গে দায়িত্ব নেওয়ার আগে তাঁর সঙ্গে সৌজন্য সাক্ষাতে সাংসদ প্রদীপ ভট্টাচার্য। নিজস্ব চিত্র।

সর্বভারতীয় কংগ্রেসের সভাপতি নির্বাচন মিটে গিয়েছে। নতুন সভাপতি হিসেবে মল্লিকার্জুন খড়্গের আনুষ্ঠানিক অভিষেকের দিনেই বাংলার যুব কংগ্রেসের সভাপতি নির্বাচনের চূড়ান্ত প্রক্রিয়া হতে চলেছে। প্রদেশ যুব কংগ্রেসের সভাপতি নির্বাচনে সর্বোচ্চ ভোট পাওয়া তিন প্রার্থীর ইন্টারভিউ নেওয়ার কথা আজ, বুধবার দিল্লিতে। তার পরে চূড়ান্ত হবে রাজ্যের যুব কংগ্রেসের সভাপতির নাম।

Advertisement

নতুন পদ্ধতি মেনে যুব কংগ্রেসের সভাপতি নির্বাচন এ বার হয়েছে অনলাইন। তার ফল ঘোষণা হয়েছিল গত ১ অক্টোবর। বর্ধমানের খণ্ডঘোষের আজ়হার মল্লিক সেখানে ৩৯ হাজার ১২১ ভোট পেয়ে প্রথম স্থানে ছিলেন। দ্বিতীয় স্থানে ছিলেন কলকাতার শাহিনা জাভেদ (৩১ হাজার ১৯২ ভোট), তৃতীয় মুর্শিদাবাদের মহম্মদ আসিফ ইকবাল (২৫ হাজার ৬৮৪)। এই তিন জনকেই দিল্লিতে ডাকা হয়েছে ইন্টারভিউয়ের জন্য। সর্বোচ্চ ভোট পাওয়া আজ়হারেরই আনুষ্ঠানিক ভাবে যুব সভাপতি হওয়ার সম্ভাবনা। ওই পদে এ বার প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন মোট ১১ জন। তাঁদের মধ্যে সৌরভ প্রসাদ যুব কংগ্রেসের সহ-সভাপতি হবেন। মহম্মদ ইমরান খানকে সহ-সভাপতি (সংখ্যালঘু) এবং বাবুল শেখকে সহ-সভাপতি (অন্যান্য অনগ্রসর শ্রেণি) হিসেবে দায়িত্ব দেওয়া হবে।

এআইসিসি-র দফতরে আজ কংগ্রেস সভাপতি পদে খড়্গের আনুষ্ঠানিক দায়িত্ব নেওয়ার অনুষ্ঠানে ডাকা হয়েছে প্রদেশ কংগ্রেস সভাপতি, রাজ্যের সাংসদ, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী, প্রাক্তন প্রদেশ সভাপতি ও প্রাক্তন বিরোধী দলনেতাদের। ডাকা হয়েছে কংগ্রেসের সদস্যপদ ও নির্বাচন প্রক্রিয়ায় থাকা পিআরও, এপিআরও-দেরও। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী, সাংসদ প্রদীপ ভট্টাচার্যদের ওই অনুষ্ঠানে থাকার কথা। তবে রাজ্যে সামাজিক অনুষ্ঠানে থাকায় আব্দুল মান্নান, অমিতাভ চক্রবর্তীরা দিল্লি যাচ্ছেন না।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন