Tripura

যীষ্ণুর মন্তব্যে চটল শরিক আইপিএফটি

আইপিএফটিকে ২০০০ সালে স্বশাসিত জেলা পরিষদের ভোটে জিততে বিজেপি সাহায্য করেছিল বলে সম্প্রতি দাবি করেছেন উপমুখ্যমন্ত্রী যীষ্ণুকুমার দেববর্মণ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আগরতলা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২০ ০৪:০২
Share:

যীষ্ণুকুমার দেববর্মণ

আইপিএফটিকে ২০০০ সালে স্বশাসিত জেলা পরিষদের ভোটে জিততে বিজেপি সাহায্য করেছিল বলে সম্প্রতি দাবি করেছেন উপমুখ্যমন্ত্রী যীষ্ণুকুমার দেববর্মণ। এই বক্তব্যের সূত্রে বিজেপির জঙ্গি-যোগ নিয়ে প্রশ্ন তুলেছেন বামেরা। যীষ্ণুকুমার দলীয় সভায় আরও বলেছেন, বিজেপি ওদের স্বশাসিত জেলা পরিষদে ক্ষমতায় এনেছিল। কিন্তু ক্ষমতায় এসে ওরা শুধু নেচেগেয়ে খাওয়াদাওয়া করেই চলে গিয়েছে। পাঁচ বছরে পাঁচ জন মুখ্য কার্যনির্বাহী সদস্য বদলেছে। কাজের কাজ কিছুই করেনি। এই মন্তব্যে ক্ষুব্ধ আইপিএফটি আজ তোপ দাগল বড় শরিকের বিরুদ্ধে। ওই মন্তব্যের জন্য উপমুখ্যমন্ত্রীকে ক্ষমা চাইতে হবে বলে দাবি করেছেন আইপিএফটি-র সহকারী সাধারণ সম্পাদক এবং মুখপাত্র মঙ্গল দেববর্মা।

Advertisement

মঙ্গল বলেন, “এই কাণ্ডজ্ঞানহীন মন্তব্যের জন্য আমরা দলীয় ভাবে যীষ্ণুকুমার দেববর্মণকে তীব্র ধিক্কার জানাচ্ছি। সাংবিধানিক পদে থেকে তিনি এই রকম কথা বলবেন, এটা রাজ্যবাসী আশা করে না। উপমুখ্যমন্ত্রীকে ক্ষমা চাইতে হবে।”

এই সূত্রে মঙ্গল মনে করিয়ে দেন, “২০১৮ সালে বিধানসভা ভোটে চড়িলাম বিধানসভা কেন্দ্র থেকে বিপুল ভোটে তিনি জয়ী হয়েছেন আইপিএফটি ভোট দিয়েছিল বলেই। তাই তিনি উপমুখ্যমন্ত্রী হতে পেরেছেন। এটা কি ভুলে গিয়েছেন যীষ্ণুকুমার দেববর্মণ? আমাদের দলের তরফে বিজেপিকে বিষয়টি জানানো হবে। শরিক হিসেবে আমাদেরও অনেক ক্ষোভ রয়েছে। আমরা তো এমন কিছু বলি না!”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন