National news

নীরব কি নিউ ইয়র্কে? জল্পনা তুঙ্গে

নীরব কোথায় লুকিয়ে থাকতে পারেন, এ নিয়ে গত কয়েক দিন ধরেই জল্পনা চলছিল।

Advertisement

সংবাদ সংস্থা

নিউ ইয়র্ক শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০১৮ ১৬:২২
Share:

নীরব মোদী। ফাইল চিত্র।

ধনকুবের হিরে ব্যবসায়ী নীরব মোদী কোথায় আত্মগোপন করে আছেন, এই প্রশ্ন ঘিরে যখন দেশজুড়ে তোলপাড় চলছে, ঠিক তখনই সামনে এল চাঞ্চল্যকর একটি তথ্য।

Advertisement

এনডিটিভি-র রিপোর্টে অনুযায়ী, নীরব নিউ ইয়র্কে আছেন এবং বহাল তবিয়তেই। ওই রিপোর্টে বলা হয়েছে, ম্যানহাটনের ম্যাডিসন অ্যাভিনিউয়ে তাঁর গয়নার শোরুম থেকে অদূরে জে ডব্লিউ ম্যারিয়ট’স এসেক্স হাউস-এর ৩৭ তলার একটি স্যুইটে সপরিবারে উঠেছেন নীরব।

এনডিটিভির খবর অনুয়ায়ী হোটেলের কর্মীরা দাবি করেছেন, নীরবকে এই হোটলেই দেখা গিয়েছে। তাঁর স্ত্রী এবং ছেলেও আছেন সেখানে। নীরব কোথায় লুকিয়ে থাকতে পারেন, এ নিয়ে গত কয়েক দিন ধরেই জল্পনা চলছিল। বিভিন্ন সূত্র থেকে খবর আসতে থাকে, নীরব নাকি সুইত্জারল্যান্ডে গা ঢাকা দিয়ে রয়েছেন।

Advertisement

আরও পড়ুন: কেবলই ছবি, নীরবে মোদী

আরও পড়ুন: নোটবন্দিকে কাজে লাগিয়ে কালো টাকা সাদা করেছেন নীরব মোদী!

গত ২৩ জানুয়ারি দাভোসে ওয়ার্ল্ড ইকনমিক ফোরাম-এ নরেন্দ্র মোদীর শিল্পমহলের প্রতিনিধি দলের সঙ্গে শেষবারের মতো দেখা গিয়েছিল নীরবকে। তার ঠিক ছ’দিন পর অর্থাত্ ২৯ জানুয়ারি পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক (পিএনবি) কর্তৃপক্ষ সাড়ে ১১ হাজার কোটি টাকার প্রতারণার অভিযোগ নিয়ে সিবিআইয়ের দ্বারস্থ হন। নীরব মোদী, তাঁর স্ত্রী অমি এবং এক আত্মীয় মেহুল চোকসির বিরুদ্ধে এফআইআর দায়ের করে পিএনবি। গত ৩১ জানুয়ারি নীরব ও তাঁর ঘনিষ্ঠ সহযোগীদের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করে সিবিআই। সিবিআইয়ের পাশাপাশি এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট (ইডি) তদন্তে নামে। নীরব ও তাঁর সহযোগীদের টিকি না পেলেও দেশের বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়ে নীরবের ৫ হাজার ১০০ কোটি টাকার সম্পত্তি আটক করে ইডি।

সিবিআই শুক্রবার নীরবের আত্মীয় মেহুল চোকসির বিরুদ্ধে নতুন করে এফআইআর দায়ের করে। কেন্দ্রীয় অর্থমন্ত্রক সূত্রে খবর, আর্থিক প্রতারণার মামলায় নীরবের সঙ্গে জড়িত এমন প্রায় ৫০টি সংস্থায় যৌথ ভাবে তল্লাশি অভিযান চালাতে পারে সিবিআই এবং ইডি। নীরবকে ধরতে ইতিমধ্যেই ইন্টারপোলেরও সাহায্য চেয়েছে সিবিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন