Pakistan

ভারতীয় হাই কমিশনের নথি হাতাতে পাকিস্তানের হানি ট্র্যাপ

তবে নিরাপত্তার খাতিয়ে ওই তিন ভারতীয় কর্তার নাম প্রকাশ্যে আনা হয়নি। বিষয়টি নিয়ে তদন্ত শুরু হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০১৭ ১১:৪৭
Share:

প্রতীকী ছবি।

শীর্ষ ভারতীয় আধিকারিকদের হানি ট্র্যাপে ফেলার ছক করেছিল পাকিস্তান! সম্প্রতি বিদেশ মন্ত্রকের তরফে প্রকাশিত এক রিপোর্টে শরিফ প্রশাসনের বিরুদ্ধে এমনই এক চাঞ্চল্যকর অভিযোগ সামনে এল। যদিও এই চেষ্টা সফল হয়নি বলেও দাবি করা হয়েছে।

Advertisement

‘টাইমস অব ইন্ডিয়া’-র খবরে প্রকাশ, ইসলামাবাদে ভারতীয় হাই কমিশনে কর্মরত তিন কর্তাকে ‘হানি ট্র্যাপ’-এর ফাঁদে ফেলার ছক কষেছিল আইএসআই। তবে নিরাপত্তার খাতিয়ে ওই তিন ভারতীয় কর্তার নাম প্রকাশ্যে আনা হয়নি। বিষয়টি নিয়ে তদন্ত শুরু হয়েছে।

গোপন নথি হাতিয়ে নেওয়ার জন্যই গত সপ্তাহে আইএসআই এই চক্রান্ত চালিয়েছিল বলে রিপোর্টে অভিযোগ করা হয়েছে। সূত্রের খবর, ওই তিন ভারতীয় কর্তা হাই কমিশনে মূলত অনুবাদকের দায়িত্বে ছিলেন। ভাষা বিভাগে কর্মরত ওই তিন কর্তা বিভিন্ন গুরুত্বপূর্ণ সরকারি নথির অনুবাদের কাজ করতেন।

Advertisement

আরও পডুন: দু’দশকের স্মৃতি বেয়ে বিদায় সনিয়া গাঁধীর

চক্রান্তের বিষয়টি অনুমান করার পরই তাঁরা নয়াদিল্লির সঙ্গে যোগাযোগ করে। পুরো বিষয়টি নয়াদিল্লির শীর্ষ আধিকারিকদের বিস্তারিত ভাবে জানান তাঁরা। এর পরই জরুরিভিত্তিতে তাঁদের দিল্লি ফেরত নিয়ে আসা হয়। এ বিষয় পরবর্তী পদক্ষেপ কী করা হবে, তা শীঘ্রই জানানো হবে বলে সেনার তরফে জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন