pakistan

ISI: পঞ্জাব-সহ বেশ কয়েকটি রাজ্যে রেললাইন ওড়ানোর ছক কষছে আইএসআই!

গোয়েন্দাদের দাবি, মূলত রেললাইনগুলিকে তাদের নিশানা বানাতে চাইছে আইএসআই। আর এই কাজ করার জন্য জঙ্গিদের অর্থও জোগাচ্ছে পাক গুপ্তচর সংস্থাটি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ মে ২০২২ ১২:১৩
Share:

রেললাইগুলিকেই নিশআনা বানাতে চাইছে আইএসআই। প্রতীকী ছবি।

পঞ্জাব-সহ বেশ কয়েকটি রাজ্যে বড়সড় হামলার ছক কষছে পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই। রাজ্যগুলির রেল পরিবহণ ব্যবস্থাকে ধাক্কা দিতে রেললাইন ওড়ানোর পরিকল্পনা করছে তারা। এমনই সতর্কবার্তা দিয়েছেন গোয়েন্দারা। গোয়েন্দাদের দাবি, মূলত রেললাইনগুলিকে তাদের নিশানা বানাতে চাইছে আইএসআই। আর এই কাজ করার জন্য জঙ্গিদের অর্থও জোগাচ্ছে পাক গুপ্তচর সংস্থাটি। গোয়েন্দাদের আরও দাবি, ভারতে তাদের স্লিপার সেলকে মোটা অঙ্কের টাকা দিয়ে এই হামলা চালানোর কাজ দেওয়া হচ্ছে।

Advertisement

২০২১-এর সেপ্টেম্বরেই দিল্লি পুলিশের স্পেশাল সেল আইএসআইয়ের প্রশিক্ষণপ্রাপ্ত সন্দেহভাজন দুই পাক জঙ্গিকে গ্রেফতার করেছিল। ওসামা এবং জিশান নামে ওই দুই জঙ্গিকে জেরা করে গোয়েন্দারা জানতে পেরেছিলেন, মূলত রেললাইন ওড়ানোর জন্য প্রশিক্ষণ দেওয়া হয়েছিল তাদের। কখন কোন ট্রেন যাচ্ছে, কোন ট্রেনে যাত্রী বেশি সব রেইকি করার পর হামলা চালানোর নির্দেশ দেওয়া হয়েছিল বলে জানতে পারেন গোয়েন্দারা।

ধৃতদের কাছ থেকে দেড় কেজি আরডিএক্স উদ্ধার করেছিল পুলিশ। ঠিক একই কায়দায় ভারতে তাদের স্লিপার সেলকে কাজে লাগিয়ে রেললাইন ওড়ানোর পরিকল্পনা করছে বলেই পঞ্জাব-সহ বেশ কয়েকটি রাজ্যকে সতর্ক করেছেন গোয়েন্দারা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন