National News

কর্নাটকের মন্ত্রীর বাড়িতে আয়কর হানা, উদ্ধার ৩০০ কোটি টাকা

আয়কর দফতরের দাবি, তাদের হাতে শিবকুমারের সম্পত্তি সংক্রান্ত প্রচুর তথ্য ও প্রমাণ রয়েছে। শিবকুমার বলেন, “আইন ও সংবিধানকে লঙ্ঘন করার মতো ব্যক্তি আমি নই। চাই সত্যটা বেরিয়ে আসুক।”

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৬ অগস্ট ২০১৭ ১২:০৪
Share:

ডি কে শিবকুমার। ছবি: সংগৃহীত।

কর্নাটকের মন্ত্রী ডি কে শিবকুমারের বাড়িতে হানা দিয়ে ৩০০ কোটি টাকা উদ্ধার করল আয়কর দফতর। এই ৩০০ কোটির মধ্যে অন্তত ১০০ কোটি টাকা শিবকুমার ও তাঁর পরিবারের বলে আয়কর দফতর সূত্রে খবর।

Advertisement

আরও পড়ুন: দুর্নীতি, তছরুপে ধৃত প্রধান শিক্ষক

বুধবার সকাল থেকে আয়কর দফতরের আধিকারিকরা শিবকুমারের বাড়িতে তল্লাশি অভিযান শুরু করে। রবিবার সকালে সেই অভিযান শেষ হয়। গত চার দিনে কর্নাটক ও দিল্লির ৬০টির বেশি জায়গায় তল্লাশি চালায় আয়কর দফতর। বেঙ্গালুরুর যে রিসর্টে গুজরাতের ৪৩ জন কংগ্রেস বিধায়ককে রাখা হয়েছে তাঁদের দেখাশোনার দায়িত্বে ছিলেন কংগ্রেসের এই মন্ত্রী। সেখানে থেকে তাঁকে তুলে এনে জেরা করেন আয়কর দফতরের আধিকারিকরা। আয়কর দফতরের দাবি, তাদের হাতে শিবকুমারের সম্পত্তি সংক্রান্ত প্রচুর তথ্য ও প্রমাণ রয়েছে। শিবকুমার বলেন, “আইন ও সংবিধানকে লঙ্ঘন করার মতো ব্যক্তি আমি নই। চাই সত্যটা বেরিয়ে আসুক।”

Advertisement

আরও পড়ুন: তৃণমূলের দুর্নীতিই হাতিয়ার, মত দিলীপের

শিবকুমারের বাড়ি থেকে উদ্ধার হওয়া টাকা নিয়ে অবশ্য কোনও মন্তব্য করতে চায়নি রাজ্য কংগ্রেস। তবে ইডি, সিবিআইয়ের মতো কেন্দ্রীয় সংস্থাগুলিকে বিরোধীদের বশে আনার কাজে কেন্দ্র ব্যবহার করছে, এই পুরনো অভিযোগ ফের করেছে কংগ্রেস। কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া বলেন, “রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ভাবে তল্লাশি চালানো হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন