National news

আধার আবেদন করতেই ভারতে ইভাঙ্কা! কী বলল ইউআইডিএআই

গ্লোবাল বিজনেস সামিট-এ যোগ দিতে নয়, ইভাঙ্কা নিজের আধার বানাতে ভারতে এসেছিলেন! সম্প্রতি ইভাঙ্কার ভারত-সফর শেষে সোশ্যাল মিডিয়া ভাসল এমনই জল্পনায়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০১৭ ১৭:১১
Share:

ইভাঙ্কা আধার বানাতে ভারতে এসেছিলেন, এমনই জল্পনা হয় তাঁর সফর ঘিরে।

ইভাঙ্কার ভারত সফরের আসল উদ্দেশ্য কি জানেন? গ্লোবাল বিজনেস সামিট-এ যোগ দিতে নয়, ইভাঙ্কা নিজের আধার বানাতে ভারতে এসেছিলেন! সম্প্রতি ইভাঙ্কার ভারত-সফর শেষে সোশ্যাল মিডিয়া ভাসল এমনই জল্পনায়।

Advertisement

পরে অবশ্য ইউনিক আইডেন্টিফিকেশন অথরিটি অব ইন্ডিয়া (ইউআইডিএআই) পাল্টা টুইট করে সব জল্পনার ইতি ঘটিয়েছে। ইভাঙ্কা যে নিজের আধার বানানোর উদ্দেশে ভারতে আসেননি তা স্পষ্ট করে জানিয়েও দিয়েছে।

বিষয়টা এ বার খুলেই বলা যাক।

Advertisement

আরও পড়ুন: ইভাঙ্কার রিপোর্টে খুশি ট্রাম্প, ফোন করলেন মোদীকে

সম্প্রতি হায়দরাবাদে বিজনেস গ্লোবাল সামিট-এ যোগ দিয়ে ভারতে এসেছিলেন ইভাঙ্কা। মোদীর সঙ্গে তাঁর ছবিও বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত হয়। তিনি নিজের দেশে ফিরে যাওয়ার পর দিন টুইটারে জোশে কোভাকে নামে এক যুবক পোস্ট করেন, ‘‘ব্রেকিং: এক্সক্লুসিভ: পেড মিডিয়া আপনাদের এ সব দেখাবে না। ইভাঙ্কা ট্রাম্প আসলে ভারতে এসেছিলেন নিজের আধার কার্ড পেতে।’’ সঙ্গে ইভাঙ্কার একটি ভিডিও পোস্ট করেন। জোশে এক জন কমেডিয়ান। টুইটারে এমন পোস্ট করেই থাকেন তিনি। জোশের এই পোস্টটি দু’হাজারেরও বেশি বার রিটুইট হয়। ইন্টারনেটে ভাইরাল হয়ে যায়।

ভাইরাল পোস্টটি নজর এড়ায়নি ইউআইডিএআইয়েরও। জোশে কমেডিয়ান হতে পারেন, কিন্তু রসিকতার জবাবে পিছিয়ে নেই ইউআইডিএআই-ও। ইউআইডিএআই-এর পাল্টা পোস্ট, ‘‘কিন্তু ইভাঙ্কা আধারের জন্য আবেদন করতে পারেননি, কারণ তিনি ভারতীয় নন।’’

ইউআইডিএআই-এর রসিকতার আঁচ অবশ্য আগেই পেয়েছে টুইটার। এর আগে কোনও এক ব্যক্তি পোস্ট করে জানতে চেয়েছিলেন, ‘স্যর রাবণ কতগুলো আধার পাবেন? ১০ মুখx১০ চোখ= অন্তত ১০০?’

তার উত্তরে ইউআইডিএআই লেখে, ‘ভারতীয় নাগরিক নন, আধারের জন্য এমন কারও আবেদন গ্রাহ্য হবে না।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন