Punjab

স্বাস্থ্যপরীক্ষা করাতে নিয়ে যাচ্ছিল পুলিশ, ফিরতি পথে বিয়েবাড়িতে ঢুকে নাচ জেলবন্দির

পিটিআই সূত্রে খবর, রাইকোটের এক বিয়ের অনুষ্ঠানে নাচ করতে দেখা যায় জেলবন্দি লাকিকে। সেই নাচের ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ায় জেল কর্তৃপক্ষের নজরে পড়ে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

চণ্ডীগড় শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২৩ ১০:০৭
Share:

বিয়েবাড়িতে নাচে মগ্ন জেলবন্দি। ছবি: ভিডিয়ো থেকে নেওয়া।

অপহরণ, তোলাবাজি, লুটপাট-সহ আরও বিভিন্ন রকম অভিযোগ রয়েছে অভিযুক্তের বিরুদ্ধে। গ্রেফতারির পর দীর্ঘ দিন ধরে জেলবন্দিও তিনি। হঠাৎ শারীরিক সমস্যা দেখা দেওয়ায় তাঁকে স্বাস্থ্যপরীক্ষার জন্য হাসপাতালে নিয়ে যাচ্ছিল পুলিশ। হাসপাতাল থেকে স্বাস্থ্যপরীক্ষা করিয়ে ফেরার পথে বিয়েবাড়িতে নেমে উল্লসিত হয়ে নাচতে দেখা গেল জেলবন্দিকে। সম্প্রতি এমনই এক ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। জেলবন্দির নাম সর্বোত্তম সিংহ ওরফে লাকি সান্ধু। অপহরণের অভিযোগে লুধিয়ানা সেন্ট্রাল জেলে বন্দি রয়েছেন তিনি।

Advertisement

পিটিআই সূত্রে খবর, প্রস্রাববজনিত সমস্যা দেখা দেওয়ায় শুক্রবার জেল থেকে চণ্ডীগড়ের একটি হাসপাতালে স্বাস্থ্যপরীক্ষার জন্য লাকিকে নিয়ে যাওয়া হয়েছিল। লুধিয়ানা পুলিশের একটি দল জেলবন্দির সঙ্গে থাকলেও জেলের তরফে কোনও কর্মী ছিলেন না লাকির সঙ্গে।

স্বাস্থ্যপরীক্ষা করিয়ে বেরোনোর পর লাকিকে জেলেই ফিরিয়ে নিয়ে যাচ্ছিল পুলিশ। কিন্তু পুলিশের গাড়ি রাইকোট পৌঁছনোর পর হঠাৎ থেমে যায়। পিটিআই সূত্রে খবর, রাইকোটের এক বিয়ের অনুষ্ঠানে নাচ করতে দেখা যায় জেলবন্দি লাকিকে। সেই নাচের ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ায় জেল কর্তৃপক্ষের নজরে পড়ে।

Advertisement

লুধিয়ানা পুলিশের বিরুদ্ধে কাজে গাফিলতির অভিযোগ তোলেন জেল কর্তৃপক্ষ। লুধিয়ানার পুলিশ কমিশনারকে এই বিষয়ে চিঠি লিখে সম্পূর্ণ ঘটনা জানান তাঁরা। জেল কর্তৃপক্ষের অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থলে উপস্থিত তিন জন পুলিশ আধিকারিককে সাসপেন্ড করেছে লুধিয়ানা পুলিশ। এই বিষয়ে তদন্তও শুরু করেছে লুধিয়ানা পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন