Jaish Terrorist

পুলওয়ামায় জঙ্গি হামলায় অভিযুক্তের বাড়ি বুলডোজ়ারে গুঁড়িয়ে দিল জম্মু-কাশ্মীর পুলিশ

সংবাদ সংস্থা পিটিআই-কে জেলা প্রশাসনের এক আধিকারিক জানিয়েছেন, বাড়িটি ভাঙার প্রস্তুতি নিতেই জঙ্গি সংগঠন ‘দ্য রেজিসট্যান্ট ফ্রন্ট’ (টিআরএফ) হুমকি দেওয়া শুরু করে।

Advertisement

সংবাদ সংস্থা

শ্রীনগর শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২২ ১৭:৫৮
Share:

জইশ কমান্ডারের বাড়ি গুঁড়িয়ে দেওয়া হচ্ছে। ছবি: সংগৃহীত।

সরকারি জমি দখল করে বাড়ি তৈরি করেছিলেন পুলওয়ামা হামলার অন্যতম অভিযুক্ত জইশ কমান্ডার আশিক নিংরুর বাড়ি বুলডোজ়ার দিয়ে গুঁড়িয়ে দিল প্রশাসন। পুলওয়ামা জেলার নিউ কলোনিতে দোতলা বাড়ি তৈরি করেছিলেন জইশ কমান্ডার। শনিবার সেই বাড়িই ভেঙে দিল জেলা প্রশাসন।

Advertisement

সংবাদ সংস্থা পিটিআই-কে জেলা প্রশাসনের এক আধিকারিক জানিয়েছেন, পুলিশের উপস্থিতিতে নিংরুর বাড়ি ভাঙা হয়েছে। বাড়িটি ভাঙার প্রস্তুতি নিতেই জঙ্গি সংগঠন ‘দ্য রেজিসট্যান্ট ফ্রন্ট’ (টিআরএফ) হুমকি দেওয়া শুরু করে। বাড়ি ভাঙলে ফল ভাল হবে না বলে হুমকি দেয় জঙ্গি সংগঠনটি। যদিও সেই হুমকি উপেক্ষা করেই বাড়িটি গুঁড়িয়ে দিয়েছে পুলিশ এবং জেলা প্রশাসন।

২০১৯ সালে পুলওয়ামায় সিআরপিএফের কনভয়ে হামলার অন্যতম অভিযুক্ত এই জইশ কমান্ডার। সেই ঘটনায় ৪০ জন সিআরপিএফ জওয়ান নিহত হয়েছিলেন। এ বছরের এপ্রিলে নিংরুকে ইউএপিএ আইনে ‘চিহ্নিত’ জঙ্গি বলে ঘোষণা করেছে কেন্দ্র।

Advertisement

স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে খবর, জন্মু-কাশ্মীরে জঙ্গি অনুপ্রবেশ এবং বেশ কয়েকটি হামলায় জড়িত নিংরু। এক বিবৃতি জারি করে মন্ত্রক জানিয়েছিল, কাশ্মীরে জঙ্গিদের সিন্ডিকেট চালাচ্ছেন নিংরু। শুধু তাই-ই নয়, জম্মু-কাশ্মীরে তরুণদের জঙ্গি কার্যকলাপে উৎসাহ দেওয়া এবং প্রচারের কাজ করেন এই জইশ কমান্ডার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন