National news

‘স্বামী আমার কাছে রাম’, বলছেন প্রধানমন্ত্রীর স্ত্রী

যশোদা বলেছেন, ‘‘একজন শিক্ষিত মহিলা(আনন্দীবেন) এক জন শিক্ষিকা(যশোদা নিজে) সম্পর্কে এমন মন্তব্য করবেন, তা অনভিপ্রেত। এতে প্রাধানমন্ত্রীর ভাবমূর্তি কালিমালিপ্ত হয়েছে। তাঁকে আমি শ্রদ্ধা করি। আমার কাছে তিনি রাম।’’

Advertisement

সংবাদ সংস্থা

অমদাবাদ শেষ আপডেট: ২১ জুন ২০১৮ ১০:০৭
Share:

মোদীকে রামের সঙ্গে তুলনা করলেন যশোদাবেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর সঙ্গে যোগাযোগ রাখেন না বলে অভিযোগ। কিন্তু তা সত্বেও মোদীর স্ত্রী যশোদাবেন জানালেন, স্বামী তাঁর কাছে রামের তুল্য।

Advertisement

যশোদাবেন সম্প্রতি উত্তর গুজরাতের উঞ্ছায় রয়েছেন। তিন বছর আগে পাসপোর্টের আবেদনে যশোদাবেন যখন স্বামী হিসেবে মোদীর নাম লেখেন, বিদেশ মন্ত্রক সে আবেদন খারিজ করেছিল। বলেছিল, বিয়ের সার্টিফিকেট কিংবা স্বামী-স্ত্রীর যৌথ হলফনামা নেই। সেই সময়েও যশোদাবেনের ভাই অশোক মোদী দিদির পাশে দাঁড়িয়ে সরব হয়েছিলেন।

গুজরাতের একটি পত্রিকায় মধ্যপ্রদেশের রাজ্যপাল আনন্দীবেন পটেল সম্প্রতি বলেছেন, প্রধামন্ত্রী অবিবাহিত। এর পরেই যশোদাবেনের একটি ভিডিয়ো প্রকাশ করেছেন অশোক মোদী। তাতে যশোদা বলেছেন, ‘‘একজন শিক্ষিত মহিলা(আনন্দীবেন) এক জন শিক্ষিকা(যশোদা নিজে) সম্পর্কে এমন মন্তব্য করবেন, তা অনভিপ্রেত। এতে প্রাধানমন্ত্রীর ভাবমূর্তি কালিমালিপ্ত হয়েছে। তাঁকে আমি শ্রদ্ধা করি। আমার কাছে তিনি রাম।’’

Advertisement

আরও খবর: তরুণ আইপিএসের প্রেমে পাগল তরুণী পাড়ি দিলেন ১২০০ কিমি

আরও পড়ুন: হাসি-ঠাট্টাই হল, সহায়ক মূল্য নিয়ে নীরব রইলেন মোদী

যশোদাবেন আরও জানিয়েছেন, ২০১৪-র ভোটের আগে দেওয়া হলফনামায় মোদী নিজেকে বিবাহিত বলে জানিয়েছিলেন। এবং যশোদাবেনকে স্ত্রী হিসেবে স্বীকার করে নিয়েছিলেন। যশোদাবেনের মন্তব্য নিয়ে গুজরাতের রাজ্যপাল আনন্দীবেনের তরফ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন