JEE

জয়েন্ট এন্ট্রান্সের সঙ্গে একই দিনে লোকসভা ভোট, পরীক্ষা নিয়ে চূড়ান্ত অনিশ্চিয়তা

ভোট ঘোষণার পর এই ১৯ মে তারিখটিকে নিয়েই তৈরি হয়েছে জটিলতা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১১ মার্চ ২০১৯ ০৯:৫২
Share:

১৯ মে দিনটি নিয়ে তৈরি হয়েছে সমস্যা। প্রতীকী ছবি শাটারস্টকের সৌজন্যে।

আগামী লোকসভা নির্বাচনের দিনক্ষণ রবিবার বিকেলে ঘোষণা করেছে নির্বাচন কমিশন। সাত দফার এই লোকসভা নির্বাচন আগামী ১১ এপ্রিল থেকে শুরু হবে। শেষ দফার নির্বাচন হবে ১৯ মে। ওই পর্বে এ রাজ্যেরও বেশ কয়েকটি কেন্দ্রে ভোট হবে। ভোট ঘোষণার পর এই ১৯ মে তারিখটিকে নিয়েই তৈরি হয়েছে জটিলতা। কারণ পূর্বনির্ধারিত সূচি অনুসারে ওই দিনই ২০১৯-এর জেইই অ্যাডভান্সড প্রবেশিকা পরীক্ষা হওয়ার কথা।

Advertisement

জেইই অ্যাডভান্সড প্রবেশিকা পরীক্ষা নেওয়া হয় দেশের সেরা ইঞ্জিনিয়ারিং পড়াশোনার প্রতিষ্ঠান ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজিতে ভর্তির জন্য। কিন্তু ওই দিন দেশের আটটি রাজ্যের মোট ৫৯টি আসনে চলবে ভোটগ্রহণ। তাই পরীক্ষা গ্রহণ নিয়ে তৈরি হয়েছে জটিলতএ বছর জেইই অ্যাডভান্সড পরীক্ষার দায়িত্বে রয়েছে আইআইটি রুরকি। তাদের তরফেও এ বিষয়ে এখনও পর্যন্ত কোনও কিছু জানানো হয়নি।

নির্বাচনের দিনে পরীক্ষা থাকলে অসুবিধায় পড়তে পারেন পরীক্ষার্থীরা। তাই মনে করা হচ্ছে, পিছিয়ে দেওয়া হতে পারে জেইই অ্যাডভান্সড প্রবেশিকা পরীক্ষার দিন।

Advertisement

আরও পড়ুন: ১১ এপ্রিল থেকে সাত দফায় ভোট দেশ জুড়ে, ফল ঘোষণা ২৩ মে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন