National News

‘বকেয়া বেতন মেটান’, প্রধানমন্ত্রীকে চিঠি জেটের পাইলটদের

৩১ মার্চের মধ্যে তাঁদের বকেয়া বেতন মিটিয়ে না দেওয়া হলে ১ এপ্রিল থেকে তাঁরা বিমান চালাবেন না বলে হুমকি দিয়েছিলেন তাঁরা দিনদু’য়েক আগে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২১ মার্চ ২০১৯ ১৬:২১
Share:

জেট এয়ারওয়েজ। ছবি- রয়টার্স

তাঁদের বকেয়া বেতন যত তাড়াতাড়ি সম্ভব মিটিয়ে দেওয়ার জন্য এ বার সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী সুরেশ প্রভুকে চিঠি লিখলেন জেট এয়ারওয়েজের পাইলটরা। আর্থিক সঙ্কটে পড়া জেট এয়ারওয়েজের পাইলট ও ইঞ্জিনিয়াররা বেতন পাচ্ছেন না গত তিন মাস ধরে। ৩১ মার্চের মধ্যে তাঁদের বকেয়া বেতন মিটিয়ে না দেওয়া হলে ১ এপ্রিল থেকে তাঁরা বিমান চালাবেন না বলে হুমকি দিয়েছিলেন তাঁরা দিনদু’য়েক আগে।

Advertisement

প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রীকে পাঠানো চিঠিতে জেট এয়ারওয়েজের পাইলটদের সংগঠন ন্যাশনাল অ্যাভিয়েটর্স গিল্ড (এনএজি বা ‘নাগ’) লিখেছে, ‘‘আমাদের আশঙ্কা, এয়ারলাইন্সটি বন্ধ হয়ে যাবে। তার ফলে কর্মহীন হয়ে পড়বেন কয়েক হাজার কর্মচারী। যার জেরে বিমানের সংখ্যা কমবে। যাত্রীরাও পড়বেন চরম দুর্ভোগে। তিন মাসের বেতন বকেয়া রয়েছে পাইলট ও ইঞ্জিনিয়ারদের। বার বার অনুরোধ জানানো সত্ত্বেও আমাদের বকেয়া বেতন মেটানো হয়নি। তার পরেও যাত্রীদের দুর্ভোগের কথা মাথায় রেখে পাইলটরা বিমান চালিয়ে যাচ্ছেন।’’

আগে প্রতি দিন জেট এয়ারওয়েজের ৪৫০ বিমান আকাশে উড়ত। আর্থিক সঙ্কটে জেরবার হওয়ার পর এখন এয়ারওয়েজের বিমান চলছে ১৫০টি।

Advertisement

আরও পড়ুন- মাত্র ৪১ বিমান জেটের হাতে, কর্মহারা হতে পারেন প্রায় ৩০ হাজার কর্মী

আরও পড়ুন- খোঁপার আড়ালে মাদক, ধৃত বাঙালি অভিনেত্রী, প্রকাশ্যে আসছে বড় মাদক চক্রের যোগ​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন