১০০ টাকায় ১০ দিনের সন্তান বিক্রির চেষ্টা মায়ের, পুলিশ দেখে পালাল ক্রেতা

দশ দিনের ছেলেকে বিক্রি করতে চেয়েছিলেন মা। ক্রেতাও ঠিক হয়ে গিয়েছিল।

Advertisement

সংবাদ সংস্থা   

জামসেদপুর শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২০ ১৩:৫১
Share:

গ্রাফিক- তিয়াসা দাস।

দশ দিনের ছেলেকে বিক্রি করতে চেয়েছিলেন মা। ক্রেতাও ঠিক হয়ে গিয়েছিল। কিন্তু ঠিক সময়ে ঘটনাস্থলে পৌঁছে আটকাল পুলিশ। বুধবার ঝাড়খণ্ডের জামসেদপুরে শিশু-সহ মাকে একটি স্বেচ্ছাসেবী সংস্থার হাতে তুলে দেওয়া হয়েছে।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মাত্র ১০ দিনের ছেলেকে বিক্রির জন্য জামসেদপুরের একটি পেট্রোল পাম্পে দাঁড়িয়েছিলেন ওই মহিলা। ঠিক করেছিলেন, ১০০ টাকায় বিক্রি করবেন ছেলেকে। কিন্তু ঠিক সময়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে যায়। সেটা দেখেই শিশুটিকে কিনতে আসা ব্যক্তি পালিয়ে যায়।

অভাবের তাড়নায় সন্তানকে বিক্রি করতে চাওয়া ওই মহিলা পুলিশকে জানিয়েছেন, তিনি রাস্তার ধারে একটি খাবারের দোকানে কাজ করতেন। লকডাউনের জেরে কাজ হারান। কিছু দিন আগে স্বামীও মারা গিয়েছেন। অর্থনৈতিক অবস্থা এতটাই খারাপ জায়গায় চলে যায় যে তিনি ছেলেকে বিক্রি করার কথা ভাবেন।

Advertisement

মহিলা ও তাঁর সন্তান এখন একটি স্বেচ্ছাসেবী সংস্থার হেফাজতে। ওই সংস্থার এক সদস্যা জানিয়েছেন, বাচ্চাটি ভাল আছে। আইনি পদ্ধতির মাধ্যমে শিশুটিকে কেউ দত্তক নিতে আগ্রহী হলে যোগাযোগ করতে পারেন বলেও জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন