National News

উপত্যকায় আরও কঠোর প্রশাসন, গ্রেফতার করা হল ইয়াসিন মালিককে

জম্মু-কাশ্মীর লিবারেশন ফ্রন্টের (জেকেএলএফ) নেতা ইয়াসিন মালিককে গ্রেফতার করল পুলিশ। রবিবার শ্রীনগরে নিজের বাড়ি থেকেই গ্রেফতার হয়েছেন ইয়াসিন। হিজবুল কম্যান্ডার সবজার আহমেদ বাটের মৃত্যুর পর জম্মু-কাশ্মীরের যে তিন বিচ্ছিন্নতাবাদী নেতা বন্‌ধের ডাক দিয়েছেন, তাঁদের মধ্যে ইয়াসিন মালিক অন্যতম।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৮ মে ২০১৭ ২২:০৫
Share:

ইয়াসিন মালিক মুক্ত থাকলে উপত্যকায় অশান্তি আরও বাড়বে, মনে করছে প্রশাসন। —ফাইল চিত্র।

জম্মু-কাশ্মীর লিবারেশন ফ্রন্টের (জেকেএলএফ) নেতা ইয়াসিন মালিককে গ্রেফতার করল পুলিশ। রবিবার শ্রীনগরে নিজের বাড়ি থেকেই গ্রেফতার হয়েছেন ইয়াসিন। হিজবুল কম্যান্ডার সবজার আহমেদ বাটের মৃত্যুর পর জম্মু-কাশ্মীরের যে তিন বিচ্ছিন্নতাবাদী নেতা বন্‌ধের ডাক দিয়েছেন, তাঁদের মধ্যে ইয়াসিন মালিক অন্যতম। সবজারের বাড়ি গিয়ে তাঁর পরিবারকেও সমবেদনা জানিয়ে এসেছেন ইয়াসিন মালিক। কিন্তু উপত্যকায় অশান্তি আর বাড়তে দিতে চায় না প্রশাসন। তাই রবিবার গ্রেফতার করা হল ইয়াসিন মালিককে।

Advertisement

আরও পড়ুন: সবজারের পরে টেক-স্যাভি রিয়াজ হচ্ছে হিজবুল কম্যান্ডার? জল্পনা কাশ্মীরে

বুরহান ওয়ানির উত্তরসূরি তথা উপত্যকার হিজবুল কম্যান্ডার সবজার আহমেদ বাট শনিবার ভোরেই সেনা অভিযানে নিহত হয়েছে। তার পর থেকেই ইয়াসিন মালিক এবং তাঁর সংগঠন জেকেএলএফ তীব্র ক্ষোভ প্রকাশ করতে শুরু করেছে। হুরিয়ত কনফারেন্সের দুই গোষ্ঠীর দুই নেতা সৈয়দ আলি শাহ গিলানি এবং মিরওয়াইজ উমর ফারুক গোটা উপত্যকায় দু’দিনের ধর্মঘট ডেকেছেন। ইয়াসিন মালিকও সেই আহ্বানেই সামিল হয়েছেন। এতেই থামেননি তিনি। দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার ত্রালে গিয়ে নিহত জঙ্গি সবজার এবং ফয়জনের পরিজনদের সঙ্গে তিনি দেখাও করে এসেছেন। তার পরই রবিবার শ্রীনগর লালচকের কাছে মাইসুমা এলাকার বাসভবন থেকে ইয়াসিন মালিককে গ্রেফতার করা হয়েছে। তাঁকে শ্রীনগর সেন্ট্রাল জেলে পাঠানো হয়েছে বলে খবর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন