জোধপুর হাসপাতালে ‘নিরাপদ’ সেই মা-শিশু

তবে একই সঙ্গে, সরকারি হাসপাতালগুলির অপারেশন থিয়েটারে মোবাইল ফোন ব্যবহারে নিষেধাজ্ঞাও জারি করেছে রাজস্থানের স্বাস্থ্য দফতর। গত ২৯ অগস্ট রাজস্থানের উমেদ হাসপাতালের ওটি-তে অপারেশনের মাঝখানে বচসায় জড়িয়ে পড়েন দুই ডাক্তার। মোবাইলে লুকিয়ে সেই ঘটনার ভিডিও তুলে সামাজিক মাধ্যমে ছড়িয়ে দেন হাসপাতালের এক কর্মী।

Advertisement

সংবাদ সংস্থা

জোধপুর শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০১৭ ০৪:০৩
Share:

অপারেশন থিয়েটারে বিবাদের মুহূর্ত।— ফাইল চিত্র।

রাজস্থানের উমেদ হাসপাতালের অপারেশন থিয়েটারের যে ভিডিও নিয়ে দেশ তোলপাড়, সেই ঘটনায় মা ও শিশু দু’জনেই নিরাপদ বলে জানাল রাজ্য সরকার। এর আগে বিভিন্ন সূত্রে দাবি করা হয়েছিল, ডাক্তারদের বচসার মধ্যে শিশুটির মৃত্যু হয়েছে। রাজস্থান সরকারের তথ্য ও জনসংযোগ দফতর এ দিন বিবৃতি দিয়ে জানিয়েছে, এই তথ্য ঠিক নয়। দু’জনেই বেঁচে ও নিরাপদে রয়েছেন। জোধপুরের জেলাশাসক রবিকুমার সুরপুর এ দিন উমেদ হাসপাতালে গিয়ে ডাক্তার ও রোগীদের সঙ্গে কথা বলেন।

Advertisement

তবে একই সঙ্গে, সরকারি হাসপাতালগুলির অপারেশন থিয়েটারে মোবাইল ফোন ব্যবহারে নিষেধাজ্ঞাও জারি করেছে রাজস্থানের স্বাস্থ্য দফতর। গত ২৯ অগস্ট রাজস্থানের উমেদ হাসপাতালের ওটি-তে অপারেশনের মাঝখানে বচসায় জড়িয়ে পড়েন দুই ডাক্তার। মোবাইলে লুকিয়ে সেই ঘটনার ভিডিও তুলে সামাজিক মাধ্যমে ছড়িয়ে দেন হাসপাতালের এক কর্মী। ভাইরাল ওই ভিডিও-য় দেখা যায়, স্ত্রীরোগ বিশেষজ্ঞ অশোক নাইনওয়াল ও অ্যানেস্থেটিস্ট এম এল টাক ঝগড়ায় ব্যস্ত। রোগিণী পেট কাটা অবস্থায় টেবিলে পড়ে।

এ ঘটনার পরে বুধবার প্রশাসনকে হাসপাতালের অবস্থা ও সে দিনের ঘটনা খতিয়ে দেখতে নির্দেশ দেয় রাজস্থান হাইকোর্ট। তার পরেই জোধপুরের জেলাশাসক হাসপাতালে যান। অপারেশন থিয়েটার ছাড়া অন্য ওয়ার্ডগুলিও ঘুরে রোগীদের সঙ্গে কথা বলেন জেলাশাসক। তিনি জানান, হাসপাতালের পরিষেবা ভাল করার সুযোগ রয়েছে। এর আগেও উমেদ হাসপাতাল নিয়ে নানা অভিযোগ উঠেছিল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন