Joshimath Disaster

‘ওঁদের খাবার নেই, দিতে যাচ্ছি’, ত্রাণ নিয়ে বেরিয়ে জোশীমঠ যাওয়ার পথে খাদে পড়ে মৃত্যু যাজকের

কেরলের এক সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, পেশায় যাজক মেলভিনের গাড়িটি তুষারাবৃত রাস্তা থেকে পিছলে যায়। স্থানীয়রা সেই গাড়ি উদ্ধারের জন্য এগিয়ে এলেও শেষরক্ষা হয়নি।

Advertisement

সংবাদ সংস্থা

দেহরাদূন শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৩ ১১:৩০
Share:

বৃহস্পতিবার গভীর রাতে মেলভিনের দেহ উদ্ধার করা হয়েছে। ছবি: সংগৃহীত।

ভূমিধস বিধ্বস্ত জোশীমঠের বাসিন্দাদের দুর্দশা সহ্য করতে না পেরে ত্রাণসামগ্রী নিয়ে ৩০০ কিমি দূর থেকে আসছিলেন কেরলের যাজক। জোশীমঠ ঢোকার আগেই গাড়ি খাদে পড়ে মৃত্যু হল তাঁর। মৃতের নাম মেলভিন আব্রাহাম পালিথাজথু (৩৭)। তিনি কেরলের কোড়িকোড জেলার চাক্কিত্তাপাড়ার বাসিন্দা। কর্মসূত্রে থাকতেন উত্তরাখণ্ডে।

Advertisement

কেরলের এক সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, পেশায় যাজক মেলভিনের গাড়িটি তুষারাবৃত রাস্তা থেকে পিছলে যায়। স্থানীয়রা সেই গাড়ি উদ্ধারের জন্য এগিয়ে এলেও শেষরক্ষা হয়নি। ৫০০ ফুট খাদে পড়ে যায় গাড়িটি। বৃহস্পতিবার গভীর রাতে মেলভিনের দেহ উদ্ধার করা হয়েছে।

জোশীমঠ থেকে প্রায় ৩০০ কিমি দূরে কোটদ্বারের বিজনোরের ডায়োসিস চার্চের যাজক ছিলেন মেলভিন। জোশীমঠের বাসিন্দাদের দুর্দশা প্রকাশ্যে আসতেই তিনি ত্রাণসামগ্রী সংগ্রহে নেমেছিলেন। সেই ত্রাণসামগ্রী নিয়েই বৃহস্পতিবার জোশীমঠের উদ্দেশে রওনা দিয়েছিলেন তিনি।

Advertisement

যাত্রা শুরুর সময় মেলভিন নিজের একটি ভিডিয়ো পোস্ট করেন। ভিডিয়োতে তিনি বলেন, ‘‘আমি জোশীমঠ যাচ্ছি। সেখানে ভূমিধসে ক্ষতিগ্রস্ত ২০-২৫ পরিবারের জন্য রেশন নিয়ে যাচ্ছি। ওখানকার এক জন স্থানীয় আমাকে জানান যে, তাঁদের কাছে খুব কম খাবার আছে। তাই আমি একাই গাড়ি চালিয়ে খাবার নিয়ে যাচ্ছি। আমি যাত্রা উপভোগ করছি। আবহাওয়া ভাল, কুয়াশা নেই।’’ এগুলিই ছিল মেলভিনের বলা শেষ কয়েকটি কথা। এর কয়েক ঘণ্টার মধ্যেই তাঁর গাড়ি খাদে পড়ে। মৃত্যু হয় তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন