Madhya Prdesh

Judge slams collector: আপনার তো কালেক্টর হওয়ার যোগ্যতাই নেই! মধ্যপ্রদেশে আমলাকে ভর্ৎসনা বিচারপতির

অভিযোগ, পঞ্চায়েত ভোটে পরাজিত প্রার্থীকে বিজয়ী ঘোষণা করেন কালেক্টর। তা নিয়ে তীব্র ভর্ৎসনা করল মধ্যপ্রদেশের আদালত।

Advertisement

সংবাদ সংস্থা

ভোপাল শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২২ ১৩:১৪
Share:

আমলাকে তীব্র ভর্ৎসনা করল মধ্যপ্রদেশ হাইকোর্ট। — ফাইল ছবি।

পঞ্চায়েত ভোটে হেরে গিয়েছিলেন। অভিযোগ, তাঁকেই বিজয়ী ঘোষণা করে দেন কালেক্টর। সেই আমলাকে তীব্র ভর্ৎসনা করল মধ্যপ্রদেশ হাইকোর্ট। অভিযোগের শুনানিতে বিচারপতি বলেন, এই পদে বসার যোগ্যতাই নেই তাঁর।

Advertisement

বিচারপতি বিবেক অগ্রবাল বলেন, ‘‘রাজনৈতিক এজেন্ট হিসেবে কাজ করছেন উনি। কালেক্টর হওয়ার যোগ্যতাই নেই ওঁর। ওই পদ থেকে ওঁকে অপসারণ করা দরকার।’’

২৭ জুলাই মধ্যপ্রদেশে ২৫ সদস্যের গুন্নর জন পঞ্চায়েতে চেয়ারপার্সন, ভাইস-চেয়ারপার্সন পদে নির্বাচন ছিল। সেখানেই পান্নার কালেক্টর সঞ্জয় মিশ্রের বিরুদ্ধে পরাজিত প্রার্থীকে বিজয়ী ঘোষণা করার অভিযোগ উঠেছে।

Advertisement

ভোটে জিতেছিলেন কংগ্রেস সমর্থিত পরমানন্দ শর্মা। হারিয়েছিলেন বিজেপি সমর্থিত রামশিরোমণি মিশ্রকে। প্রিজাইডিং অফিসার বিজয়ী হিসেবে পরমানন্দের নাম ঘোষণা করে দেন। এর পরেই কালেক্টর সঞ্জয় মিশ্রের দ্বারস্থ হন রামশিরোমণি। পরমানন্দের অভিযোগ, তাঁর কোনও কথা না শুনে পরের দিন লটারির মাধ্যমে নতুন করে ভোট করানোর নির্দেশ দেন সঞ্জয়। তার পর রামশিরোমণিকে বিজয়ী ঘোষণা করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন