Kangana Ranaut

‘পুতিন এবং ইউক্রেনকে পরামর্শ দিয়েছিলেন মোদী, তাই তৃতীয় বিশ্বযুদ্ধ রোখা গিয়েছে’, মন্তব্য কঙ্গনার

রাশিয়ার একনায়ক ভ্লাদিমির পুতিন এবং ইউক্রেনকে পথ দেখিয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর সেই কারণেই রোখা গিয়েছে তৃতীয় বিশ্বযুদ্ধ। মন্তব্য করলেন অভিনেত্রী তথা হিমাচলের মান্ডি কেন্দ্রের বিজেপি প্রার্থী কঙ্গনা রানাউত।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২৪ ১৬:৩৩
Share:

আর কী দাবি করলেন কঙ্গনা? গ্রাফিক: সনৎ সিং।

রাশিয়ার একনায়ক ভ্লাদিমির পুতিন এবং ইউক্রেনকে পথ দেখিয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর সেই কারণেই রোখা গিয়েছে তৃতীয় বিশ্বযুদ্ধ। মন্তব্য করলেন অভিনেত্রী তথা হিমাচলের মান্ডি কেন্দ্রের বিজেপি প্রার্থী কঙ্গনা রানাউত। সম্প্রতি একটি নির্বাচনী সমাবেশে ভাষণ দিতে গিয়ে বিজেপি প্রার্থী বলেন, ‘‘পুতিন থেকে শুরু করে ইউক্রেনের সাধারণ জনগণ— উপদেশের জন্য প্রধানমন্ত্রী মোদীর দিকে তাকিয়ে থাকেন। এবং এই কারণেই সম্ভবত তৃতীয় বিশ্বযুদ্ধকে আটকানো গিয়েছে।’’

Advertisement

মোদী সরকারের প্রশংসা করে কঙ্গনা আরও বলেন, ‘‘তিনি (প্রধানমন্ত্রী মোদী) বিশ্বশান্তির পক্ষে খোলাখুলি কথা বলেন। ভারতের যে ভাবমূর্তি আজ আমরা দেখতে পাই, তা আগে কখনও দেখিনি। আমাদের কি এখনও ভাবতে হবে যে কাকে ভোট দেওয়া উচিত?’’

২০২৪-এর লোকসভা নির্বাচনের শেষ দফায় অর্থাৎ, ১ জুন হিমাচলের চারটি লোকসভা আসনে ভোটগ্রহণ হবে। তার মধ্যেই রয়েছে মান্ডিও। মান্ডিতে বিজেপির কঙ্গনার বিরুদ্ধে দাঁড়িয়েছেন কংগ্রেসের বিক্রমাদিত্য সিংহ। বিক্রমাদিত্য হিমাচল প্রদেশের গণপূর্ত মন্ত্রী। তাঁর বাবা, অধুনা প্রয়াত বীরভদ্র সিংহ ছিলেন সে রাজ্যের ছ’বারের মুখ্যমন্ত্রী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন