Kanhaiya Kumar

দলীয় কর্মী নিগ্রহে নিশানায় কানহাইয়া

কানহাইয়া সিপিআইয়ের কেন্দ্রীয় কর্মসমিতির সদস্য। বিহারের ভোটের আগে তিনি প্রচারে সাড়া ফেলে দিয়েছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২০ ০২:১৭
Share:

Kanhaiya Kumar

জেএনইউ-র প্রাক্তন ছাত্রনেতা কানহাইয়া কুমারের বিরুদ্ধে তাঁর নিজের রাজ্য বিহারের সিপিআইয়ের নেতারা দলের কেন্দ্রীয় নেতৃত্বের কাছে অভিযোগ জানালেন। বিহারের সিপিআই নেতাদের অভিযোগ, গত ১ ডিসেম্বর কানহাইয়া তাঁর দলবল নিয়ে দলীয় কার্যালয়ে ঢুকে নিজের দলের নেতাদের উপরেই হামলা চালান। দু’পক্ষই হাতাহাতিতে জড়িয়ে পড়ে।

Advertisement

কানহাইয়া সিপিআইয়ের কেন্দ্রীয় কর্মসমিতির সদস্য। বিহারের ভোটের আগে তিনি প্রচারে সাড়া ফেলে দিয়েছিলেন। কিন্তু দলের সাধারণ নেতা-কর্মীদের সঙ্গে তাঁর দূরত্ব ছিল বলে বিভিন্ন মহল থেকে বলা হয়। বিহারের সিপিআই নেতাদের ক্ষোভ, বেগুসরাইয়ের জেলা কমিটির বৈঠক নির্ধারিত বৈঠক বাতিল হয়ে যাওয়াতেই কানহাইয়া ক্ষুব্ধ হয়ে দলের নেতাদের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন। সিপিআই সূত্রের খবর, দলের কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর বৈঠকে কানহাইয়ার বিরুদ্ধে অভিযোগ নিয়ে আলোচনা হবে। বিহারের নেতারা তাঁকে বহিষ্কারের দাবি জানালেও সে সম্ভাবনা কম। তবে প্রকাশ্যে ভর্ৎসনা করা হবে কি না, তা নিয়ে এখন জল্পনা চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন