Sexual Harassment

অনুশীলনের সময় শিক্ষার্থীকে অবাঞ্ছিত স্পর্শ! অভিযুক্ত বক্সিং প্রশিক্ষকের বিরুদ্ধে এফআইআর

কানপুরের পালিকা স্টেডিয়ামে একটি স্পোর্টস হাবের প্রশিক্ষক পদে রয়েছেন অভিযুক্ত। নাবালিকার অভিযোগ, বক্সিং শেখানোর সময় তাকে অবাঞ্ছিত ভাবে স্পর্শ করেছেন প্রশিক্ষক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কানপুর শেষ আপডেট: ১৮ জুন ২০২৩ ২১:২৮
Share:

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

কুস্তিকর্তা ব্রিজভূষণ শরণ সিংহের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ ঘিরে আন্দোলনের আবহে উত্তরপ্রদেশের কানপুরে প্রায় একই অভিযোগ উঠল। সেখানকার একটি স্পোর্টস হাবের বক্সিং প্রশিক্ষকের বিরুদ্ধে শারীরিক হেনস্থার অভিযোগ করল এক নাবালিকা শিক্ষার্থী। নাবালিকার অভিযোগের ভিত্তিতে ওই প্রশিক্ষকের বিরুদ্ধে এফআইআর করেছে কানপুর পুলিশ।

Advertisement

কানপুরের পালিকা স্টেডিয়ামে একটি স্পোর্টস হাবের প্রশিক্ষক পদে রয়েছেন অভিযুক্ত। নাবালিকার অভিযোগ, বক্সিং শেখানোর সময় তাকে অবাঞ্ছিত ভাবে স্পর্শ করেছেন প্রশিক্ষক। এ নিয়ে মুখ খুললে তার কেরিয়ার শেষ করে দেওয়ার হুমকিও দেন তিনি।

এই অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমেছেন গ্বোয়ালটোলী থানার পুলিশ। অন্য দিকে, তদন্ত চলাকালীন স্পোর্টস হাবে বক্সিং প্রশিক্ষকের পদ থেকে অভিযুক্তকে সাময়িক ভাবে অপসারিত করা হয়েছে বলে জানিয়েছেন কানপুর বক্সিং অ্যাসোসিয়েশনের সচিব সঞ্জীব দীক্ষিত। পাশাপাশি, অভিযোগের তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে এই সংগঠন।

Advertisement

ভারতীয় কুস্তি সংস্থার প্রধান ব্রিজভূষণের বিরুদ্ধে যৌন হেনস্থার একাধিক অভিযোগ উঠেছে। তাঁর বিরুদ্ধে চার্জশিট দিয়েছে দিল্লি পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন