Karnataka CM

মাইসুরুতে প্রকল্প উদ্বোধন গিয়ে বিপত্তি, চালুই হল না যন্ত্র, মুখ্যমন্ত্রীর কোপে বিদ্যুৎকর্তা

এই প্রকল্প উদ্বোধনে হাজির ছিলেন জেলা এবং রাজ্য প্রশাসনের শীর্ষ কর্তারা। মুখ্যমন্ত্রী আসবেন এবং একটি যন্ত্র চালু করে সেই প্রকল্প উদ্বোধন করবেন। এটাই স্থির হয়েছিল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৪ ১৬:৫৫
Share:

কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। ফাইল চিত্র।

মাইসুরুতে একটি প্রকল্প উদ্বোধনে গিয়েছিলেন কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। এই প্রকল্প উদ্বোধনে হাজির ছিলেন জেলা এবং রাজ্য প্রশাসনের শীর্ষ কর্তারা। মুখ্যমন্ত্রী আসবেন এবং একটি যন্ত্র চালু করে সেই প্রকল্প উদ্বোধন করবেন। এটাই স্থির হয়েছিল। পরিকল্পনামাফিক সেই কর্মসূচিও শুরু হয়। কিন্তু গোল বাধে যন্ত্র চালু করতে গিয়ে। রাবারের গ্লাভস পরে মুখ্যমন্ত্রী যন্ত্রের বোতামে চাপ দেন। কিন্তু সেটি চালু হল না।

Advertisement

মুখ্যমন্ত্রী আরও এক বার বোতামে চাপ দেন। এ বারও সেই একই কাণ্ড। অস্বস্তিতে পড়ে যান প্রকল্পের সঙ্গে জড়িত শীর্ষ কর্তারা। এক সরকারি কর্তা এসে বোতাম পরীক্ষা করেন। তার পর মুখ্যমন্ত্রী আবার বোতামে চাপ দেন। কিন্তু চালুই হল না সেই যন্ত্র। শেষমেশ হাল ছেড়ে দিয়ে সেখান থেকে বেরিয়ে যান মুখ্যমন্ত্রী। এই ঘটনার পরই সমস্ত রোষ গিয়ে পড়ে মাইসুরু বিদ্যুৎ বোর্ডের ম্যানেজিং ডিরেক্টর সিএন শ্রীধরের উপর। কর্তব্যে গাফিলতির অভিযোগে তাঁকে সাসপেন্ড করে রাজ্য সরকার।

রাজ্য প্রশাসন সূত্রে খবর, বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া মাইসুরুর পেরিয়াপাত্তানা তালুকে একটি প্রকল্প উদ্বোধনে গিয়েছিলেন। সেখানে সংবাদমাধ্যমের প্রতিনিধিরাও হাজির ছিলেন। প্রকল্প সম্পর্কে কিছু কথা বলার পর মুখ্যমন্ত্রী একটি যন্ত্র চালু করে প্রকল্পটি উদ্বোধনের জন্য যান। তখন বিপত্তি ঘটে। সংবাদমাধ্যমের সামনে সেই যন্ত্র চালু করে প্রকল্প উদ্বোধনে বাধা আসায় ‘ক্ষুব্ধ’ হন তিনি। আর সেই কোপ গিয়ে পড়ে বিদ্যুৎ কর্তার উপর। ঘটনার পর পরই তাঁকে সাসপেন্ড করা হয়।

Advertisement

প্রসঙ্গত, কাবেরী নদী থেকে জল তুলে ১৫০টি হ্রদ ভরানোর প্রকল্প চালু করেছে কর্নাটক সরকার। সেই প্রকল্প উদ্বোধনেই গিয়েছিলেন সিদ্দারামাইয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন