COVID-19

১৮ থেকে ৪৪ বছরের সবাইকে বিনামূল্যে টিকা দেওয়ার ঘোষণা কর্নাটকেরও

এর আগে ওড়িশা, হরিয়ানা, মহারাষ্ট্র, কেরল, উত্তর প্রদেশ এবং দিল্লিও বিনামূল্যে টিকাকরণের ঘোষণা করেছে।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২১ ১৮:৫৮
Share:

বি এস ইয়েদুরাপ্পা।

এ বার কর্নাটকও বিনামূল্যে টিকা দেওয়ার ঘোষণা করল। আগামী ১ মে থেকে রাজ্যের ১৮ থেকে ৪৪ বছরের মধ্যে থাকা প্রত্যেককে বিনামূল্যে টিকা দেওয়া শুরু হবে বলে জানিয়েছে কর্নাটক প্রশাসন। এর পাশাপাশি ৪৫ বছরের ঊর্ধ্বে কেন্দ্রের তরফে যে টিকাকরণের প্রক্রিয়া চলছিল, তা-ও চলবে বলে জানিয়েছে কর্নাটক।

Advertisement

রবিবারই দৈনিক করোনা সংক্রমণের সর্বোচ্চ রেকর্ড ছাড়িয়েছে কর্নাটক। রবিবার এক দিনে ৩৪ হাজার মানুষ করোনা সংক্রমিত হয়েছেন এই রাজ্যে। সেই পরিসংখ্যান সামনে আসার ২৪ ঘণ্টার মধ্যেই বিনামূল্যে টিকাকরণের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা। সোমবার টুইটারে তিনি লেখেন, ‘কর্নাটকের সমস্ত সরকারি টিকাকরণ কেন্দ্রে বিনামূল্যে করোনা টিকা দেওয়া হবে ১৮-৪৪ বছর বয়সিদের। বয়সের মাত্রা অনুযায়ী যাঁরা এই টিকা নিতে পারবেন, তাঁদের ২৮ এপ্রিল থেকে নাম নথিভুক্ত করার অনুরোধ করছি’।

এর আগে ওড়িশা, হরিয়ানা, মহারাষ্ট্র, কেরল, উত্তর প্রদেশ এবং দিল্লিও বিনামূল্যে টিকাকরণের ঘোষণা করেছে। প্রসঙ্গত, কেন্দ্র টিকাকরণের বয়সসীমা ১৮ বছরের ঊর্ধ্বে করার ঘোষণা করার পরই কেন্দ্র এবং রাজ্যগুলির জন্য আলাদা আলাদা টিকার দাম ধার্য করা হয়েছিল। তারপরই বিনামূল্যে রাজ্যবাসীদের টিকা দেওয়ার ঘোষণা করে এই সব রাজ্য।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন