Karnataka

জমির পাট্টা বিলি অনুষ্ঠানে মহিলাকে সপাটে চড় কর্নাটকের মন্ত্রীর, পাল্টা পা ছুঁয়ে প্রণাম

মহিলার নাম কেম্পাম্মা। তিনি চড় মারার বিষয়টি অস্বীকার করেছেন। পাল্টা দাবি করেছেন, মন্ত্রী তাঁকে সান্ত্বনা দিচ্ছিলেন। মন্ত্রী সোমান্নাকে তিনি ‘ঈশ্বরের’ মতোই ভক্তি করেন।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২২ ১২:৪৫
Share:

মহিলাকে চড় মারার সেই দৃশ্য। ছবি সৌজন্য: টুইটার।

জমির পাট্টা বিলি অনুষ্ঠানে এক মহিলাকে সপাটে চড় মারার অভিযোগ উঠল কর্নাটকের মন্ত্রী ভি সোমান্নার বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে চামরাজনগরের হাঙ্গালা গ্রামে।

Advertisement

শনিবার ওই অনুষ্ঠানে হাজির হয়েছিলেন ১৭৫ জন। তাঁদের হাতে এক এক করে জমির নথি তুলে দিচ্ছিলেন মন্ত্রী। হঠাৎই সেই অনুষ্ঠানের মাঝে এক মহিলা এগিয়ে আসেন। প্রত্যক্ষদর্শীদের দাবি, জমির নথিপত্র পাচ্ছেন না বলে অভিযোগ জানাতে মন্ত্রীর কাছে গিয়েছিলেন মহিলা। তখনই মন্ত্রী নিজের মেজাজ হারিয়ে ফেলেন। তার পর মহিলার গালে সপাটে চড় মারেন।

মন্ত্রীর এমন আচরণে উপস্থিত সকলেই স্তম্ভিত হয়ে যান। তবে আরও চমকের বিষয় যে, চড় খাওয়ার পরেও মন্ত্রীর পা ছুঁয়ে প্রণাম করেছিলেন মহিলা। এই ঘটনাটি সমাজমাধ্যমে ভাইরাল হতেই মন্ত্রী আচরণ নিয়ে সমালোচনা শুরু হয়ে গিয়েছে। যদিও মন্ত্রী নাকি তাঁর আচরণের জন্য পরে ক্ষমাও চেয়ে নেন বলে বিভিন্ন সূত্রে দাবি করা হয়েছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

জানা গিয়েছে, মহিলার নাম কেম্পাম্মা। তিনি চড় মারার বিষয়টি অস্বীকার করেছেন। পাল্টা দাবি করেছেন, মন্ত্রী তাঁকে সান্ত্বনা দিচ্ছিলেন। মন্ত্রী সোমান্নাকে তিনি ‘ঈশ্বরের’ মতোই ভক্তি করেন। তাঁর কথায়, “আমি খুব গরিব। মন্ত্রীর পাঁ ছুয়ে বলেছিলাম আমাকে জমির পাট্টা দিন। তিনি আমাকে টেনে তুলে সান্ত্বনা দেন। কিন্তু বিষয়টির ভুল ব্যখ্যা করে কালিমালিপ্ত করার চেষ্টা চলছে।”

কর্নাটকের পরিকাঠামো উন্নয়ন মন্ত্রী সোমান্না। হাঙ্গালা গ্রামে পাট্টা বিলি অনুষ্ঠানে বিকেল সাড়ে ৩টে পৌঁছনোর কথা ছিল তাঁর। কিন্তু দু’ঘণ্টা দেরিতে পৌঁছেছিলেন সেখানে। গত মাসেই কর্নাটকের বিজেপি বিধায়ক অরবিন্দ লিম্বাভালির বিরুদ্ধে এক মহিলাকে হুমকি এবং গালিগালাজ করার অভিযোগ উঠেছিল। সেই ঘটনা নিয়ে প্রবল বিতর্কও হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন